সিলেটে ব্যাংকের বুথ থেকে চুরির ১৮ লাখ টাকা উদ্ধার, তিনজন গ্রেপ্তার

মামলায় ২৬ লাখ ৩২ হাজার টাকা চুরির অভিযোগ আনা হয়।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2023, 11:54 AM
Updated : 5 Nov 2023, 11:54 AM

সিলেট নগরীতে ডাচ্ বাংলা ব্যাংকের একটি বুথ থেকে চুরির ১৮ লাখ ৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে; এ ঘটনায় করা মামলায় গ্রেপ্তার হয়েছেন তিন আসামি।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার মো. আজবাহার আলী শেখ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এটিএম বুথ থেকে ২৬ লাখ ৩২ হাজার টাকা চুরির মামলায় গ্রেপ্তার তিন আসামির দেওয়া তথ্যের ভিত্তিতে আলাদা স্থানে অভিযান চালিয়ে ১৮ লাখ ৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।  

গ্রেপ্তাতরা হলেন- সিলেটের জকিগঞ্জ উপজেলার হাতিডহর গ্রামের আলবাব হোসেন লিমন (২২), মোগলাবাজার থানার নৈখাই পূর্বপাড়া গ্রামের আমিনুল হক (২৪) ও একই থানার নৈখাই মাঝপাড়া গ্রামের নুরুল ইসলাম মুন্না (২৫)।

পুলিশ জানায়, আলবাব হোসেনকে সিলেট নগরীর শিবগঞ্জ, আমিনুলকে ঢাকার মতিঝিল থানাধীন সাজেদা টাওয়ারস্থ সিকিউরেক্স কোম্পানির অফিস এবং নুরুলকে ভৈরব থানাধীন উজানভাটি হোটেলের সামনে থেকে গ্রেপ্তার করা হয়।

পরে তাদের দেওয়া তথ্যে আলবাব হোসেনের বসতঘর থেকে ১০ লাখ, নুরুলের বর্তমান ঠিকানা সিলেটের দক্ষিণ সুরমর কদমতলী এলাকার স্বর্ণশিখা আবাসিক এলাকার ১০৮ নম্বর বাসা থেকে ৫ লাখ ৩৫ হাজার, আমিনুলের বসতঘর থেকে ২১ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ জানায়, বাকি টাকার মধ্যে ৬ লাখ ৭৮ হাজার টাকা আসামিরা বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে জমা রেখেছেন এবং ১ লাখ ৪৮ হাজার টাকা তারা খরচ করেছেন।

আজবাহার আলী শেখ জানান, নগরীর সুবিদবাজারের ডাচ্‌ বাংলা ব্যাংকের বুথ থেকে ২৬ লাখ ৩২ হাজার টাকা চুরির অভিযোগে গত শুক্রবার সকালে বিমানবন্দর থানায় একটি মামলা হয়।

সিকিউরেক্সের সিলেটের এটিএম ইনচার্জ সন্দিপ দাস বাদী হয়ে মামলাটি করেন।

গত ২৭ অক্টোবর ওই বুথে টাকা ঢোকানো হয়। কিন্তু এর তিনদিন পর বুথে ২৬ লাখ ৩২ হাজার টাকা গড়মিল পাওয়া যায়। পরে সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, গত শনিবার রাত ১১টা ৫৫ থেকে ১২টা ১৫ মিনিটের মধ্যে মাথায় কালো টুপি, মুখে মাস্ক পরে ২/৩ জন লোক ওই বুথের ভল্ট খুলে টাকা চুরি করে নিয়ে যাচ্ছেন। চুরির সঙ্গে অজ্ঞাতনামা ২-৩ জনসহ সিকিউরেক্স কোম্পানির এটিএম কর্মকর্তা আলবাব হোসেন ও আমিনুল হকের জড়িত থাকার কথা মামলায় উল্লেখ করা হয়।

আরও পড়ুন:

Also Read: সিলেটে ডাচ্‌ বাংলা ব্যাংকের টাকা চুরির মামলায় গ্রেপ্তার এক