টিসিবি: টাঙ্গাইলে দুই ডিলারকে জরিমানা, একজন কারগারে

টিসিবির পণ্য মজুদ ও অবৈধভাবে বিক্রির অভিযোগে টাঙ্গাইলে দুই ডিলারকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে একজনকে কারাগারে পাঠানো হয়েছে।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2020, 05:40 PM
Updated : 26 April 2020, 05:40 PM

রোববার প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘটনা জানিয়েছেন র‌্যাবের কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত।

গত শনিবার দিনব্যাপী টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাতের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন জাহাঙ্গীর এন্টারপ্রাইজের মালিক মো. জাহাঙ্গীর হোসেন এবং আবুল বাশার ট্রের্ডাস এর মালিক আবুল বাশার।

মেজর আবু নাঈম প্রেসবিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল পৌর এলাকার আদি টাঙ্গাইল জাহাঙ্গীর এন্টারপ্রাইজ ও মির্জাপুর উপজেলার জামুর্কি ইউনিয়নের পাকুল্লা বাজারে আবুল বাশার ট্রের্ডাস এর গোডাউনে টিসিবির পণ্য সামগ্রী অবৈধভাবে মজুদ এবং খোলা বাজারে বিক্রি করছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এতে দুটি গুদামে বিপুল পরিমাণ টিসিবির পণ্য মজুদ পাওয়া যায়।

এসময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহনুর জামান ও আরিফুর ইসলামের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জাহাঙ্গীর এন্টারপ্রাইজের মালিক মো. জাহাঙ্গীর হোসেনকে ৩০ হাজার এবং আবুল বাশার ট্রের্ডাস এর মালিক আবুল বাশারকে এক লাখ টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

এছাড়াও আবুল বাশারের গোডাউনে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির দরের দুই হাজার ৬৪০ কেজি চাল পাওয়া যাওয়ায় তার ডিলারশিপ বাতিল, জামানত বাজেয়াপ্ত ও নিয়মিত মামলা করা হয়েছে বলেও জানিয়েছেন।

এ অপরাধে তাকে গ্রেপ্তার করে মির্জাপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয় বলেও নিশ্চিত করেন র‌্যাব কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত।

এ ব্যাপারে মির্জাপুর থানার ওসি মো. সায়েদুর রহমান জানান, আবুল বাশার ট্রের্ডাস এর মালিক আবুল বাশারকে রোববার সকালে টাঙ্গাইল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।