সিমেন্টের ট্রাকে যাত্রী, টাঙ্গাইলে গেল ৬ প্রাণ

নিষেধ উপেক্ষা করে সিমেন্টবাহী একটি ট্রাক বস্তার ওপর যাত্রী তুলে ঢাকা থেকে রওনা হয়েছিল উত্তরবঙ্গের পথে; টাঙ্গাইলে সেই ট্রাক উল্টে বস্তার নিচে চাপা পড়ে প্রাণ গেছে ছয়জনের।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2020, 03:22 AM
Updated : 28 March 2020, 09:18 AM

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট রাজীব বর্মণ জানান, শনিবার সকাল সাড়ে ৫টার দিকে টাঙ্গাইল সদর উপজেলার কান্দিলা এলাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এ দুর্ঘটনায় আরও ১০ জন আহত হয়েছেন।

করোনাভাইরাসের মহামারী ঠেকাতে ২৬ মার্চ থেকে সারা দেশে চলছে ছুটি। সড়ক, নৌ ও আকাশ পথে সব ধরনের যোগাযোগ বন্ধ রেখে সবাইকে যার যার বাসায় থাকতে বলেছে সরকার।  

সড়কপথে যাত্রীবাহী পরিবহন বন্ধ থাকলেও জরুরি পণ্যের সরবরাহ ঠিক রাখতে ট্রাক-পিকআপের মত বাহনকে নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে। এসব পণ্যবাহী বাহনে যাত্রী বহনে নিষেধ করা হলেও চালক ও যাত্রীরা তা মানছেন না। ছুটির শুরু থেকেই দলে দলে লোক ট্রাক ও পিকআপে চড়ে কাড়ির পথে ছুটছেন।

টাঙ্গাইলের গোড়াই হাইওয়ে থানার এলেঙ্গা ফাঁড়ির পরিদর্শক কামাল হোসেন জানান, সিমেন্টবাহী ওই ট্রাকটি যাচ্ছিল বগুড়ার দিকে। ট্রাকে সিমেন্টের বস্তার ওপর ডজন দুই যাত্রী তুলেছিলেন চালক।  

“সোজা রাস্তা, যানবাহনের চাপ নাই, তারপরও যেভাবে রাস্তার মাঝখানে ট্রাক উল্টে গেছে, তাতে মনে হচ্ছে চালক হয়ত ঘুমিয়ে পড়েছিলেন, নয়ত গতি ছিল অনেক বেশি, চালক নিয়ন্ত্রণ রাখতে পারেননি।”

দুর্ঘটনার পর ফায়ার সার্ভিস, হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু করেন এবং বস্তা সরিয়ে তিনজনের লাশ উদ্ধার করেন।

আহত অবস্থায় ১৩ জনকে টাঙ্গাইল সদর হাসপাতালে পাঠানোর পর সেখানে আরও দুজনকে ডাক্তর মৃত ঘোষণা করেন। পরে দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও একজন। 

পরিদর্শক কামাল বলেন, আহতদের মধ্যে আরও দুজনের অবস্থা আশঙ্কাজনক। হতাহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।