সাংবাদিককে ‘প্রাণনাশের হুমকি’ ফেইসবুকে

ফেইসবুক পোস্টে বগুড়ার ধুনটে এক সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এক শ্রমিক লীগ নেতার বিরুদ্ধে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2019, 04:40 PM
Updated : 31 August 2019, 04:40 PM

এই ঘটনায় শনিবার জীবনের নিরাপত্তা চেয়ে ইমরান হোসেন ইমন ধুনট থানায় লিখিত অভিযোগ করেছেন। ইমন ধুনট মডেল প্রেসক্লাবের সভাপতি।

অভিযোগে ধুনট পৌর শ্রমিক লীগ সভাপতি ফারাইজুল ইসলাম ইজুলসহ অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করা হয়েছে।

অভিযোগে বলা হয়, ধুনটের চৌকিবাড়ী গ্রামের প্রয়াত আমির হোসেন সরকারের ছেলে ইমরান হোসেন ইমন সাংবাদিকতার পাশাপাশি সাব-ঠিকাদারী ব্যবসা করে আসছেন। সম্প্রতি তিনি ধুনট উপজেলা পরিষদের সরকারি মডেল মসজিদ নির্মাণে বালু ভরাটের সাব-ঠিকাদারী পান। তাই গত ২১ অগাস্ট থেকে তিনি বালু সরবরাহ করতে থাকেন।

গত ২৬ অগাষ্ট ধুনট পৌর শ্রমিক লীগের সভাপতি ফারাইজুল ইসলাম ইজুল ও অজ্ঞাত কয়েকজন ব্যক্তি মসজিদের বালু পরিবহনকারী ট্রাক থামিয়ে সাংবাদিক ইমনের কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

কিন্তু চাঁদা দিতে অস্বীকার করলে ফরাইজুল ইসলাম ইজুল সাংবাদিক ইমরান হোসেন ইমনকে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যান বলে ইমন অভিযোগে বলেন।

তিনি অভিযোগ করেন, এ বিষয়ে স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ ও প্রশাসনকে অবগত করলে ইজুল আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন। শনিবার সকালে ফারাইজুল  তার ফেইসবুকে অশালীন ও মানহানিকর ভাষা লিখে ইমনকে প্রাণনাশের হুমকি দিয়েছেন।

এ বিষয়ে ফারাইজুল ইসলাম ইজুলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

ধুনট থানার ওসি  ইসমাইল হোসেন বলেন, সাংবাদিকের কাছে চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকিসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর পোস্ট দেওয়ার অভিযোগটি আমলে নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।