বগুড়ায় বাসের টিকিট বিক্রি বন্ধ, ভোগান্তিতে ঈদযাত্রী

ঈদকে সামনে রেখে বগুড়া থেকে ঢাকাগামী বাসে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগে জরিমানা করায় টিকিট বিক্রি বন্ধ করে দিয়েছে সবাই।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2019, 05:03 PM
Updated : 1 June 2019, 05:03 PM

শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত শাহ্ ফতেহ আলী পরিবহনের ৩০ হাজার, হানিফ এন্টারপ্রাইজের ২০ হাজার, শ্যামলী পরিবহনের ১০ হাজার ও মানিক এক্সপ্রেসের পাঁচ হাজার টাকা জরিমানা করে।

এরপর সব প্রতিষ্ঠান কর্তৃপক্ষ নিজ নিজ কাউন্টারে টিকিট বিক্রি বন্ধ করে দেয়।

এতে ঢাকাগামী যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বগুড়ার নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) তাজ উদ্দিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শহরের সাতমাথায় এ অভিযান চালায়।

ঢাকাগামী এসব কোচের কাউন্টারে টিকিটের মূল্য প্রদর্শন না করা এবং বেশি ভাড়া আদায় করায় মোট ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করে আদালত।

ম্যাজিস্ট্রেট তাজ উদ্দিন বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী প্রতিটি কাউন্টারে টিকিটের মূল্য প্রদর্শন বাধ্যতামূলক। এছাড়া নির্দিষ্ট গন্তব্যের ধার্য করা ভাড়া বা টিকিটের মূল্য বেশি নেওয়া দণ্ডনীয় অপরাধ।

“শনিবার দুপুরে চারটি পরিবহনের কাউন্টারে গিয়ে এসব অনিয়ম পাওয়া গেছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই চারটি পরিবহন সংস্থাকে জরিমানা করা হয়েছে।”

এদিকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানার পরপরই টিকিট কাউন্টারগুলো বন্ধ করে দেওয়া হয়। ঢাকাগামী যাত্রীরা কাউন্টারে এসে ফেরত যাচ্ছেন।

টিআর ট্রাভেলসের জেনারেল ম্যানেজার আবদুল মান্নান মন্ডল বলেন, কাউন্টারগুলো থেকে অন্যায়ভাবে ম্যানেজারদের আটক ও জরিমানা করার প্রতিবাদে ঢাকাগামী সকল কোচের কাউন্টার বন্ধ রাখা হয়েছে।

বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি কামরুল মোর্শেদ আপেল বলেন, “আমরা নিজেরা অনেক চেষ্টা করে সুষ্ঠুভাবে যাত্রীসেবার ব্যবস্থা করেছি। অথচ ভোক্তা অধিকারের নামে অন্যায়ভাবে কাউন্টার ম্যানেজারদের হ্যান্ডকাপ লাগিয়ে ধরে নিয়ে গিয়ে জরিমানা করা হয়েছে। এর প্রতিবাদে সকল টিকিট কাউন্টার বন্ধ রাখা হয়েছে।”

এ ব্যাপারে জেলা প্রশাসকের সঙ্গে আলোচনার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানান।