কৃষি বিশ্ববিদ্যালয়ে হামলা: প্রতিবাদে বিক্ষোভ

ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের তিন নেতাকর্মীর উপর হামলার বিচারসহ সংগঠনটির নতুন কমিটি গঠনের দাবি জানানো হয়েছে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2019, 05:11 PM
Updated : 25 March 2019, 05:11 PM

সোমবার এই দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন ছাত্রলীগের একটি অংশ।

বিকালে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি এম আনোয়ারুল হক ও যুগ্ন-সাধারণ সম্পাদক নূরে আলম তপনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রক্টর কার্যালয়ের সামনে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রলীগের বাকৃবি শাখার সহ-সভাপতি আনিসুজ্জামান জনি, পশু পালন অনুষদের ভিপি ইশতিয়াক আহমেদ পিহান, বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ আল হাসান, ছাত্রলীগ সদস্য সারোয়ার মোহাম্মদ সুইট এবং সাবেক কমিটির নেতা লিমন খান।

বক্তারা বলেন, ছাত্রলীগ সভাপতি সবুজ কাজী এবং সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলের নির্দেশে ছাত্রলীগের উপর হামলা হয়েছে। তাই ৪৮ ঘণ্টার মধ্যে তাদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা না হলে কঠোর আন্দোলনের মাধ্যমে প্রশাসনকে বাধ্য করা হবে।

পরে তারা প্রক্টর বরাবর স্মারকলিপি প্রদান করেন।

রোববার প্রতিপক্ষের হামলায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য তায়েফ রহমান রিয়াদ, বাকৃবি শাখা ছাত্রলীগের উপ-সম্পাদক ইফতিয়াখ ঈষাণ ও সদস্য রাশেদ খান মিলন আহত হন। রিয়াদ ও মিলন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তবে হামলার সঙ্গে নিজেদের জড়িত থাকার কথা অস্বীকার করেছেন ছাত্রলীগ সভাপতি সবুজ কাজী এবং সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল।