নকল সরবারাহের অভিযোগে ২ শিক্ষক দণ্ডিত

পিরোজপুরে এইচএসসি পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোনের মাধ্যমে অসদুপায় অবলম্বনে সহায়তার অভিযোগে দুই প্রভাষককে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2018, 02:42 PM
Updated : 7 April 2018, 02:42 PM

শনিবার ইন্দুরকানী ডিগ্রি কলেজের প্রভাষক আমিরুল ইসলামকে ১৫ দিনের এবং প্রভাষক আব্দুল মালেককে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিব আহম্মেদ ভ্রাম্যমাণন আদালত পরিচালনা করেন।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ জানান, সকালে পরীক্ষা চলাকালে গোপন সংবাদ পেয়ে পুলিশ ইন্দুরকানী এফ করিম আলীম মাদ্রাসার এইচএসসি পরীক্ষা কেন্দ্রের বাইরে ইন্দুরকানী কলেজের প্রভাষক আমিরুল ইসলামের বাড়িতে অভিযান চালায়।

“সেখান থেকে ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন ফেসবুকের মেসেঞ্জারের সাহায্যে পরীক্ষার হলে সরবরাহ করছিলেন ইন্দুরকানী ডিগ্রি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুল মালেক ও ইসলামী শিক্ষা বিভাগের প্রভাষক আমিরুল ইসলাম।”

এ সময় তাদের কাছ থেকে চারটি মোবাইল ফোন ও ইংরেজি ২য় পত্রের বিভিন্ন নোট বই উদ্ধার এবং তাদের আটক করা হয় বলে জানান আবুল কালাম।

তিনি আরও জানান, এ ঘটনায় আরও তিনজন জড়িত ছিল এবং তাদের নাম জানা গেছে। অভিযান চলাকালে তারা পালিয়ে গেলেও পুলিশ তাদের আটক করার চেষ্টা চালাচ্ছে।

ইন্দুরকানী থানার ওসি নাসির উদ্দিন জানান, পরীক্ষা চলাকালে মোবাইল ফোন ও নোটবইসহ দুই প্রভাষককে আটক করে পুলিশ। পরে ভ্রম্যমাণ আদালতে তাদের হাজির করা হয়।

“সেখানে তারা অপরাধ স্বীকার করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এই দুই শিক্ষককে কারাদণ্ড দেন।”