মাদক মামলায় পুলিশ পরিদর্শক কারাগারে

মাদক মামলায় ঝিনাইদহ ট্রাফিক পুলিশের এক পরিদর্শককে গ্রেপ্তার করা হয়েছে ঢাকা থেকে।

ঝিনাইদহ প্রতিনিধিফরিদপুর ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2018, 03:30 PM
Updated : 23 Feb 2018, 04:00 PM

ফরিদপুরের মধুখালী থানার পরিদর্শক (তদন্ত) শফিকুর রহমান জানান, গোয়েন্দা পুলিশ বৃহস্পতিবার ঢাকার একটি হাসপাতাল থেকে তাকে গ্রেপ্তার করে।

এরপর ওই মাদক মামলার ঘটনাস্থল ফরিদপুরের মধুখালী থানা পুলিশের কাছে তাকে সোপর্দ করা হয়।

শুক্রবার ফরিদপুরের মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির করলে তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেওয়া হয়।

গ্রেপ্তার শেখ আজম (৩৪) ট্রাফিক পুলিশের পরিদর্শক হিসেবে ঝিনাইদহে কর্মরত ছিলেন। তার বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলার পাঁচুড়িয়া গ্রামে।

পরিদর্শক শফিকুর রহমান জানান, গত ২৬ ডিসেম্বর দুপুরে শেখ আজম একটি মোটরসাইকেলে করে ফেন্সিডিল নিয়ে ফরিদপুরের দিকে যাচ্ছিলেন। ওই মোটরসাইকেলে তিনিসহ দুইজন আরোহী ছিলেন।

তিনি বলেন, ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী রেলগেট এলাকায় আসার পর এক ব্যক্তির সঙ্গে ধাক্কা লাগলে চালক ভারসাম্য হারিয়ে ফেলায় মোটরসাইকেলসহ তারা পড়ে যান।

“এ সময় ওই মোটরসাইকেলের টুলবক্স ভেঙে ৩৯ বোতল ফেন্সিডিল সড়কের উপর ছড়িয়ে যায়। তখন শেখ আজম ও তার সহযোগী মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করলে জনতা আজমকে আটক করে মধুখালী থানায় হস্তান্তর করে।”

এরপর মধুখালী থানার পুলিশ তাকে নিজ কর্মস্থল ঝিনাইদহে পাঠায় বলে জানান শফিকুর।

এ ব্যাপারে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এ ঘটনায় শেখ আজমের বিরুদ্ধে বিভাগীয় মামলা হওয়ার পর তাকে সাময়িক বরখাস্ত করা হয় এবং ফৌজদারি মামলা দায়েরের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নেওয়া হয়।

অনুমতি পাওয়ার পর ঘটনাস্থল মধুখালী থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এদিকে সাময়িক বরখাস্ত অবস্থায় শেখ আজম কোনো দায়িত্বে না থাকলেও এই সময় তিনি অফিসে আসা-যাওয়া করছিলেন বলে আজবাহার আলী শেখ জানান।  

মধুখালী থানার পরিদর্শক (তদন্ত) শফিকুর রহমান জানান, গত ৪ ফেব্রুয়ারি তিনি নিজে বাদী হয়ে শেখ আজম ও তার সহযোগী বরগুনার নূর আলমকে আসামি করে মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন।

মধুখালী থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, বৃহস্পতিবার ঢাকার গোয়েন্দা পুলিশের সহায়তায় আজমকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার ফরিদপুরে এনে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়।