বিএনপি অস্ত্রের ভাষায় কথা বলছে: কাদের

বিএনপি অস্ত্রের ভাষায় কথা বলছে দাবি করে দলটির সমালোচনা করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2017, 03:17 PM
Updated : 23 Nov 2017, 03:26 PM

বৃহস্পতিবার নারায়ণগঞ্জে তিনি বলেন, বিএনপি জ্বালাও পোড়াও আন্দোলনে ব্যর্থ হয়ে অস্ত্রের ভাষায় কথা বলছে।

“তারা পেট্রোল বোমায় ব্যর্থ হয়ে এখন নাকি লোহার হাতুড়ি দিয়ে আন্দোলন করবে। অস্ত্রের ভাষায় যারা কথা বলছে, পেট্রোল বোমা মেরে শত শত মানুষ হত্যা করেছে এটা কি মানুষ ভুলে গেছে?”

গত বুধবার ঢাকার রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ছাত্রদলের সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘জোর করে’ আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে হবে।

বিএনপি যতই আন্দোলনের হাঁক-ডাক দিক ওই পেট্রোল বোমার মতোই ব্যর্থ হবে বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের।

বিএনপির আন্দোলনের সক্ষমতা নেই, সাহসও নেই দাবি করে আওয়ামী লীগ নেতা বলেন, বিএনপি জ্বালাও পোড়াও আন্দোলন করে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

“তাদের পরিণতি অত্যন্ত করুণ ও ভয়াবহ। যারা অস্ত্রের ভাষায় কথা বলে তারা ক্ষমতায় গেলে দেশের কী অবস্থা হবে সেটা বাংলাদেশের মানুষ খুব ভালো করে জানে।”

দুপুরে বন্দর উপজেলার ত্রিবেনী মিনাবাড়ি এলাকায় শামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠান শেষে মন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, “আমরা পরীক্ষার্থী চাই না, আমরা শিক্ষার্থী চাই। যে শিক্ষায় প্রশ্নপত্র ফাসঁ হবে, চাতক অপেক্ষায় তাকিয়ে থাকে প্রশ্ন ফাসঁ হবে, তারপর পরীক্ষা দেবে, এই শিক্ষা কোনো কাজে আসবে না।

“যারা প্রশ্নপত্র ফাসঁ করে শিক্ষাকে অন্ধকারে ঠেলে দিচ্ছে তারা দেশের শত্রু, জাতির শত্রু, জনগণের শ্রত্রু। এই সিন্ডিকেট ভেঙ্গে দিতে হবে। তারা দেশের অগণিত কিশোর কিশোরীর, তরুণের ভবিষৎকে নষ্ট করে দিচ্ছে।”

তারা যত প্রভাবশালী হোক না কেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ফাঁস হওয়া প্রশ্নপত্র দিয়ে সম্প্রতি শেষ হয়েছে জেএসসি পরীক্ষা। এর রেশ কাটার আগেই শুরু হওয়া প্রাথমিক সমাপনী পরীক্ষার প্রশ্নও ফাঁস হয়।

ওবায়দুল কাদের মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহবান জানান।

স্থানীয় সাংসদ সেলিম ওসমানের হাজীগঞ্জ-নবীগঞ্জ এলাকায় আরেকটি শীতলক্ষ্যা সেতু নির্মাণের দাবি প্রসঙ্গে মন্ত্রী বলেন, আগামী ১৫ দিনের মধ্যে এই স্থানে ফেরি চলাচল করবে। এই সরকারের এই মেয়াদে সেতু নির্মাণ দৃশ্যমান হবে না।

সেতু নির্মাণের জন্য বিদেশি তহবিল জোগাড়ে সাংসদ সেলিম ওসমানকে উদ্যোগ নেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, যদি বিদেশি ফান্ড জোগাড় না হয় তাহলে নিজস্ব ফান্ডে সেতু নির্মাণ হবে।

পরে মন্ত্রী একই উপজেলার ধামগড় দশদোনা এলাকার শেখ জামাল উচ্চ বিদ্যালয় ও মদনপুর বাগদোবাড়িয়া এলাকায় নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত স্কুলের শুভ উদ্বোধন করেন।

বন্দর থানা আওয়ামী লীগ সভাপতি এম এ রশিদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন স্থানীয় জাপা (এ) দলীয় সংসদ সদস্য সেলিম ওসমান, জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রাব্বী মিয়া, পুলিশ সুপার মঈনুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবু জাহের প্রমুখ।