নরসিংদীতে দুই দুর্ঘটনায় নিহত ৯

নরসিংদীতে পৃথক দুর্ঘটনায় দুই শিক্ষকসহ নয়জনের প্রাণ গেছে; আহত হয়েছেন অন্তত ২৭ জন।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2017, 10:31 AM
Updated : 30 Oct 2017, 10:32 AM

শিবপুর উপজেলার কারারচরে সোমবার সকাল ৯টায় এবং সদরের কান্দাইল বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে সকাল ৭টায় এ দুই দুর্ঘটনা ঘটে।    

শিবপুর থানার ওসি সৈয়দুজ্জামান বলেন, “সকালে অগ্রদূত পরিবহনের একটি বাস হবিগঞ্জ থেকে ঢাকার দিকে যাচ্ছিল।

“পথে কারাচার এলাকায় বিপরীতমুখী একটি লেগুনার সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই লেগুনার চালকসহ তিনজনের মৃত্যু হয়।আহত হন আরও চারজন।”  

নিহতরা হলেন- কারারচর মৌলভী তোফাজ্জল হোসেন উচ্চবিদ্যালয়ের শিক্ষক আরমান মিয়া (৫০), দগরিয়া মাদ্রাসার শিক্ষক ও স্থানীয় চিনিশপুর জামে মসজিদের ইমাম মাছুম বিল্লাহ (৩২) ও লেগুনা চালক সুজন (২০)।

পরে আহত লেগুনা যাত্রী সোহাগ (২৬), সামসুল হক (২৭), ফাতেমা বেগম (৩৫) ও সালমা বেগমকে (২২) নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ শেষে ফেরার পথে সদরের কান্দাইল বাসস্ট্যান্ড এলাকায় বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ছয়জন নিহত হয় বলে মাধবদী থানার ওসি ইলিয়াছ মোল্লা জানিয়েছেন।    

এরা হলেন- আবদুল বাছেদ (৩৫), হেলাল মিয়া (২৬), কাউছার হাবিব (৩৩), শব্দর আলী  (৩২), বাবুল হোসেন (৩২) ও রেজাউল করিম (৩৮)।

ওসি ইলিয়াস বলেন, “নরসিংদী থেকে নারায়ণগঞ্জগামী একটি বাসের সঙ্গে ওই মাইক্রোবাসের সংঘর্ষ হলে ঘটনাস্থলেই মাইক্রোর ছয় যাত্রী প্রাণ হারান। হাসপাতালে নেওয়ার পর মারা যান আরও দুইজন।”

আহত ২৩ জনকে চিকিৎসার জন্য নরসিংদী সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয় বলে জানান তিনি। 

তিনি বলেন, খবর পেয়ে নরসিংদী ও মাধবদী ফায়ার সার্ভিসের কর্মীরা দুমড়েমুচড়ে যাওয়া বাস ও মাইক্রোটি উদ্ধার করেন। যানগুলো থানায় রাখা হয়েছে।