মরার আগেই মৃত ঘোষণার অভিযোগ, মেহেরপুরে হাসপাতাল ভাংচুর

বিদ্যুৎস্পৃষ্ট এক ব‌্যক্তির ‘মৃত‌্যুর আগেই’ তাকে মৃত ঘোষণার অভিযোগে মেহেরপুর সদর হাসপাতালের জরুরি বিভাগে ভাংচুর চালিয়েছে তার স্বজনরা।

মেহেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2016, 09:39 AM
Updated : 6 Oct 2016, 09:39 AM

অবশ‌্য চিকিৎসকদের দাবি, তাদের কোনো ভুল হয়নি। হামলা-ভাংচুরের প্রতিবাদে হাসপাতালের সব ধরনের সেবা বন্ধ রেখেছেন তারা।

বৃহস্পতিবার সকালে মেহেরপুর জেনারেল হাসপাতালে হাবিবুর রহমান (৩২) নামে ওই ব‌্যক্তির মৃত্যু হয়। তার বাড়ি শহরের চক্রপাড়া এলাকায়।

হাবিবের ভাই সাখাওয়াত হোসেন জানান, বিদ্যুৎস্পৃষ্ট হাবিবকে সকাল ৯টার দিকে তারা হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

“বাড়ি নিয়ে যাওয়ার পর হাবিব ‘নড়েচড়ে’ উঠলে আবার তাকে আমরা হাসপাতালে নিয়ে যাই। কিন্তু জরুরি বিভাগে তখন কোনো চিকিৎসক না থাকায় তার মৃত্যু হয়।”

অভিযোগ অস্বীকার করে হাসপাতলের তত্ত্বাবধায়ক (সুপার) মিজানুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পরীক্ষা নিরীক্ষা করেই চিকিৎসকেরা হাবিবকে মৃত ঘোষণা করেন।

“বাড়ি ফেরার পর তিনি নড়ে উঠেছেন বলে স্বজনদের সন্দেহ হওয়ায় তারা আবার লাশ হাসপাতালে নিয়ে আসেন। তারা ভুল বুঝে হাসপাতালে ভাংচুর করেছেন।”

এদিকে ভাংচুরের প্রতিবাদে চিকিৎসকেরা তাৎক্ষণিকভাবে চিকিৎসা সেবা বন্ধ রেখে হাসপাতাল থেকে সরে গেলে হাসপাতালে ভর্তি রোগী ও তাদের স্বজনরা অনিশ্চয়তায় পড়েন।

এ পরিস্থিতিতে করনীয় নির্ধারণে চিকিৎসকেরা জরুরি বৈঠক ডেকেছেন বলে হাসপাতলের তত্ত্বাবধায়ক জানান।