ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাঙচুরে বিএনপি-জামায়াত জড়িত, দাবি এমপি দবিরুলের

“যারাই জড়িত থাকুক না কেন, তাদেরকে খুঁজে বের করা হবে, কাউকে ছাড় দেওয়া হবে না।”

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2023, 04:22 PM
Updated : 11 Feb 2023, 04:22 PM

ঠাকুরগাঁওয়ে এক রাতে ১৪ মন্দিরে প্রতিমা ভাঙচুরের সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত বলে দাবি করেছেন সংসদ সদস্য দবিরুল ইসলাম।  

ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য বলেন, “হঠাৎ করে আমার নির্বাচনী এলাকায় হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতির উপর আঘাত করা হয়েছে। এতে আমি মর্মাহত হয়েছি।

“আমি সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। আমার সঙ্গে নির্বাচন করে বিএনপি-জামায়াতের প্রার্থীরা বারংবার পরাজিত হয়েছে। আমি মনে করছি, প্রতিমা ভাঙচুরের ঘটনার সঙ্গে একাত্তরের পরাজিত শক্তি এবং বিএনপি-জামায়াত জড়িত। সুপরিকল্পিতভাবে হিন্দু সম্প্রদায়ের মন্দিরের প্রতিমাগুলো ভাঙচুর করা হয়েছে।”

শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের সিন্দুরপিণ্ডি হরিবাসর মন্দির প্রাঙ্গণে মতবিনিময় সভায় সংসদ সদস্য এ কথা বলেন।

৪ ফেব্রুয়ারি গভীর রাত থেকে ভোর পর্যন্ত সময়ে বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা, চাড়োল ও পাড়িয়া ইউনিয়নে বিভিন্ন গ্রামের ১৪টি মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে। এর মধ্যে ধনতলা ইউনিয়নে ৯টি, চাড়োল ইউনিয়নে একটি এবং পাড়িয়া ইউনিয়নে ৪টি মন্দিরের প্রতিমা ভাঙচুর হয়।

এ ঘটনায় ৫ ফেব্রুয়ারি বালিয়াডাঙ্গী থানায় একটি মামলা করেন ধনতলা ইউনিয়নের সিন্দুরপিণ্ডির হরিবাসর মন্দির কমিটির সভাপতি যতীন্দ্রনাথ সিংহ। তবে আট দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এর মধ্যে বৃহস্পতিবার মন্দির পরিদর্শন শেষে বিএনপির একটি প্রতিনিধিদল অভিযোগ করে, এ ঘটনার সঙ্গে আওয়ামী লীগ জড়িত।

শনিবার মন্দির পরিদর্শনে গিয়ে সংসদ সদস্য দবিরুল ইসলাম এ ঘটনার জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করেন।  

তিনি বলেন, “বালিয়াডাঙ্গী উপজেলা একটি শান্তিপ্রিয় জনপদ। এই এলাকায় হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব সম্প্রদায়ের মানুষ মিলেমিশে বসবাস করে আসছে। অথচ এই শান্তিপ্রিয় জনপদে হঠাৎ করে রাতের আঁধারে ধনতলা, পাড়িয়া ও চাড়োল ইউনিয়নে ১৪টি মন্দিরের প্রতিমাগুলো ভাঙচুর করা হয়েছে। এ ঘটনাটি শোনার পর আমি মর্মাহত হয়েছি। সত্যিই এটি ন্যাক্কারজনক ঘটনা।”

“মন্দিরের প্রতিমা ভাঙচুরের সঙ্গে যারাই জড়িত থাকুক না কেন, তাদেরকে খুঁজে বের করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। তাদের বিচার অবশ্যই হবে। আশা করি, পুলিশ, প্রশাসন অল্প কয়েকদিনের মধ্যেই অপরাধীদের সনাক্ত করে গ্রেপ্তার করবে।“

এ সময় আরও উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম, ধনতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমর কুমার চ্যাটার্জী নুপুর, চাড়োল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিলীপ কুমার চ্যাটার্জি বাবু।

আরও পড়ুন:

প্রতিমা ভাঙচুরে আওয়ামী লীগ জড়িত: বিএনপি

ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুর: ৪ দিনেও কেউ শনাক্ত হয়নি

ঠাকুরগাঁওয়ের হামলা চেতনার মূলে আঘাত: ওবায়দুল কাদের  

ঠাকুরগাঁওয়ে একযোগে প্রতিমা ভাংচুরের ঘটনা রহস্যজনক: ফখরুল  

সম্প্রীতির জনপদে প্রতিমার গায়ে ক্ষত  

১৪ মন্দিরে প্রতিমা ভাঙচুর: বালিয়াডাঙ্গিতে অজ্ঞাতদের নামে মামলা  

প্রতিমা ভাঙচুর: আতঙ্কিত ধনতলার হিন্দুদের প্রশ্ন, এর পর কী  

এক রাতে ঠাকুরগাঁওয়ের ১৪ মন্দিরের প্রতিমা ভাঙচুর