আওয়ামী লীগ অস্ত্রের জোরে ক্ষমতায় আছে: মঈন খান

গাজীপুরের টেকনগরপাড়া সাগর সৈকত কনভেনশন সেন্টারে বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2024, 03:40 PM
Updated : 1 April 2024, 03:40 PM

আওয়ামী লীগ অস্ত্রের জোরে ক্ষমতায় টিকে আছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান।

সোমবার বিকালে গাজীপুরের টেকনগরপাড়া সাগর সৈকত কনভেনশন সেন্টারে মহানগর বিএনপি আয়োজিত এক দোয়া ও ইফতার মাহফিলে তিনি এই অভিযোগ করেন।

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বিএনপি নেতা বলেন, “৭ জানুয়ারি সংসদ নয়, ডামি নির্বাচন হয়েছে। সেদিন দেশের ৯৫ ভাগ মানুষ বিএনপিসহ বিরোধী দলগুলোর আহ্বানে ভোটকেন্দ্রে না গিয়ে আওয়ামী লীগের প্রহসনের নির্বাচন বর্জন করেছেন। এখন আওয়ামী লীগ বন্দুক, টিয়ার শেল, গ্রেনেড ইত্যাদি অস্ত্রের জোরে ক্ষমতায় টিকে আছে।”

তিনি বলেন, “পৃথিবীর ইতিহাস বারবার সাক্ষ্য দেয় শান্তিকামী মানুষের আন্দোলন বন্দুক দিয়ে থামিয়ে রাখা যায় না। আমরা আন্দোলনে রাজপথে আছি, রাজপথে থাকবো।”

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি মো. শওকত হোসেন সরকারের সভাপতিত্বে এবং বিএনপি নেতা সুরুজ আহমেদ ও সরকার জাবেদা আহমেদ সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহসাংগঠনিক সম্পাদক বেনজির আহাম্মদ টিটু, সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নেতা হাসান উদ্দিন সরকার, ঢাকা জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার আবু আসফাক, কেন্দ্রীয় নেতা ডা. মাজহারুল আলম।

অনুষ্ঠা‌নে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।  

অনুষ্ঠানের আগে মঈন খান কারারুদ্ধ বিএনপি নেতা ও গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর হাসান আজমল ভূঁইয়া, সোহেল রানাসহ নির্যাতিত বিএনপি নেতাকর্মীদের বাসায় গিয়ে পরিবারের সদস্যদের হাতে ঈদ সামগ্রী ও শুভেচ্ছা উপহার তুলে দেন।