বগুড়ায় শিশুকে ‘দলবেঁধে ধর্ষণের’ পর হত্যা, কিশোর গ্রেপ্তার

শিশুটি তাদের ‘চিনতে পারায়’ এ হত্যাকাণ্ড বলে পুলিশ জানায়।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2023, 04:03 PM
Updated : 6 May 2023, 04:03 PM

বগুড়ার ধুনটে এক শিশুকে দলবেঁধে ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় এক কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শুক্রবার রাত ৯টার দিকে উপজেলার এলাঙ্গী উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পাশের একটি জঙ্গল থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার। 

নিহত ৮ বছর বয়সি শিশুটি উপজেলার এলাঙ্গী ইউনিয়নের বাসিন্দা। সে এলাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী। গ্রেপ্তার কিশোরের বয়স ১৭ বছর হওয়ায় তার পরিচয় প্রকাশ করেনি পুলিশ। 

পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকালে ওই শিশুটি বাড়ি থেকে এলাঙ্গী বাজারের উদ্দেশে বের হয়ে নিখোঁজ হয়। পরদিন শিশুটির বাবা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ওইদিনই পুলিশ এ কিশোরকে আটক করে। 

আটক কিশোরকে জিজ্ঞাসাবাদের বরাতে শনিবার বিকালে বগুড়া পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে স্নিগ্ধ আখতার বলেন, “১০ দিন আগে থেকেই ওই কিশোর ও তার দুই সহযোগী শিশুটিকে ধর্ষণের পরিকল্পনা করে। 

“বৃহস্পতিবার সন্ধ্যায় শিশুটি এলাঙ্গী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারের পাশে আম কুড়াতে গেলে ওই কিশোর ও তার দুই সহযোগী তাকে স্কুলের পাশের গলিতে নিয়ে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে।” 

তবে শিশুটি তাদের চিনতে পারায় তার মাথায় ইট দিয়ে আঘাত এবং গলাটিপে হত্যা করে মরদেহ ঝোপের মধ্যে ফেলে রাখে বলে জানান স্নিগ্ধ আখতার। 

পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যায় স্থানীয়রা শিশুটির মরদেহ দেখে থানায় খবর দেয়। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে এক কিশোরকে গ্রেপ্তার করা হয়। 

শনিবার ওই কিশোরকে আদালতে সোপর্দ করা হয়েছে জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, তার অন্য দুই সহযোগীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।