গাজীপুরে চুমকির আসনে মনোনয়নপত্র নিলেন সাবেক এমপি আখতার

দলীয় মনোনীত প্রার্থীর বিপরীতে অংশ নিতে বাধা নেই বলেই এবার নির্বাচনে দাঁড়িয়েছেন বলে জানান আখতারুজ্জামান।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2023, 02:29 PM
Updated : 28 Nov 2023, 02:29 PM

গাজীপুর-৫ (সদর-কালীগঞ্জ) আসনে দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিবেন সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান।

তিনি গাজীপুর-৫ আসনের সাবেক সংসদ সদস্য, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য।

এর আগে আখতারুজ্জামান আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। এ ছাড়া ১৯৭৯-৮০ সালে ডাকসুর জিএস এবং ১৯৮২-৮৪ সালে ভিপি নির্বাচিত হয়েছিলেন।

এই আসনে নৌকার প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেয়েছেন মহিলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি।

মঙ্গলবার দুপুরে গাজীপুর নির্বাচনি কার্যালয় থেকে আখতারুজ্জামানের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার ভাইপো সুপ্রিম কোর্টের আইনজীবী রায়হান কবির ও কর্মী-সমর্থকরা।

এর আগে সোমবার বিকালে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মেহের আফরোজ চুমকির পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন নেতাকর্মীরা।

স্বতন্ত্র প্রার্থী হওয়ার বিষয়ে আখতারুজ্জামান বলেন, “আমি এ অঞ্চল থেকে এমপি নির্বাচিত হয়েছিলাম। এ অঞ্চলের মানুষের কাছে এবং দলীয় নেতাকর্মীদের কাছে আমি একজন পরীক্ষিত মানুষ। আমি নির্বাচিত হলে এলাকায় বর্তমান সমসাময়িক সমস্যা নিরসনে কাজ করবো, মানুষের চাহিদা পূরণে দীর্ঘস্থায়ী পরিকল্পনা গ্রহণ করাসহ দৈনন্দিন চাহিদা পূরণে কাজ করব।”

তিনি আরও বলেন, “আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিপরীতে প্রার্থী হতে বাধা নেই বলেই এবার প্রার্থী হয়েছি।”

এ বিষয়ে মেহের আফরোজ চুমকি বলেন, “নির্বাচন করার রাইট তো সবারই আছে। যে কেউই নির্বাচনে অংশ নিতে পারেন। আর আমি যেহেতু দল থেকে মনোনয়ন পেয়েছি, আমার এলাকার নেতাকর্মীদের সঙ্গে সব সময় চলি।

“পাশাপাশি গত ১৫ বছর ধরে সংসদ সদস্য হিসেবে জনগণের সঙ্গেই সময় দিয়েছি। আমার বিশ্বাস নেতাকর্মী এবং এলাকার জনগণ সঙ্গে থাকে কোনো শক্তিই আমার বিজয়কে ছিনিয়ে নিতে পারবে না।”  

গাজীপুর-৫ আসনে মঙ্গলবার দুপুর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মেহের আফরোজ চুমকি (আওয়ামী লীগ), আখতারুজ্জামান (স্বতন্ত্র), উর্মি (বাংলাদেশ সুপ্রিম পার্টি), মো. আল আমিন দেওয়ান (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ), মো. সোহেল মিয়া (গণফোরাম), মো. জাহাঙ্গীর আলম (স্বতন্ত্র), মোহাম্মদ তরিকুল ইসলাম (জাসদ), এম এম নিয়াজ উদ্দিন (জাতীয় পার্টি)।

তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।