ধর্ষণ মামলায় যাবজ্জীবন দণ্ডিত আসামি ২৭ বছর পর গ্রেপ্তার

পুলিশ জানায়, ১৯৯৬ সালে বরগুনার এক নারীকে চাকরির দেওয়ার কথা বলে ঢাকায় নিয়ে ধর্ষণ করে মিজানুর।

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2024, 12:12 PM
Updated : 25 Jan 2024, 12:12 PM

ঝালকাঠির কাঠালিয়া উপজেলায় এক নারীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে ২৭ বছর পর গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বৃহস্পতিবার কাঠালিয়া থানার ওসি মো. নাসির উদ্দিন সরকার জানান, বুধবার রাতে বরগুনার বামনা উপজেলা থেকে র‌্যাব-২ ও র‌্যাব-৮ এর সাহায্যে তাকে গ্রেপ্তার করা হয়।

দণ্ডিত মো. মিজানুর রহমান সিকদারের (৫৫) বাড়ি কাঠালিয়া উপজেলার বড় কাঠালিয়া গ্রামে।

মামলার বরাতে ওসি নাসির বলেন, ১৯৯৬ সালে বরগুনার বেতাগী উপজেলার এক নারীকে চাকরির দেওয়ার কথা বলে ঢাকা নিয়ে যান মিজানুর। পরে ঢাকায় একটি হোটেলে ওই নারীকে আটকে রেখে ধর্ষণ করেন তিনি।

তিনি বলেন, পরবর্তীতে ওই নারী কৌশলে ঢাকা থেকে পালিয়ে এসে মিজানুর রহমান ও তার স্ত্রী নাজমা বেগমকে আসামি করে বেতাগী থানায় একটি অপহরণ ও ধর্ষণের মামলা করেন। পরে বরগুনার আদালতের বিচারক আসামির অনুপস্থিতিতে যাবজ্জীবন সাজার রায় ঘোষণা করেন।

ওসি নাসির বলেন, সম্প্রতি প্রযুক্তির মাধ্যমে তার অবস্থান শনাক্ত করা হয়। এরপর বুধবার রাতে বরগুনা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সকালে আসামিকে আদালতের মাধ্যমে কারাগারেও পাঠানো হয়েছে।

মিজানুর ঢাকার বনানী, শেরে বাংলা নগর ও বাগেরহাটের শরনখোলা থানার কয়েকটি মামলার এজাহারভুক্ত আসামি বলে জানান পুলিশের এই কর্মকর্তা।