বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাগেরহাটে যুবক খুন, আহত ১

দুবাই প্রবাসী জব্বার তিন মাস আগে ছুটিতে বাড়ি এসেছেন।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2023, 08:19 AM
Updated : 6 May 2023, 08:19 AM

বাগেরহাটের চিতলমারীতে উপজেলায় চাচাতো বোনকে উত্যক্ত করার প্রতিবাদ করায় এক প্রবাসীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে এক দল যুবক। হামলায় গুরুতর আহত হয়েছেন আরেকজন।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে গোড়া নালুয়া গ্রামে এই ঘটনা ঘটে বলে চিতলমারী থানার ওসি এএইচ এম কামরুজ্জামান খান জানান।

নিহত আব্দুল জব্বার শেখ (৩০) উপজেলার বড়বাগ গ্রামের আব্দুল হক শেখের ছেলে। দুবাই প্রবাসী জব্বার তিন মাস আগে ছুটিতে বাড়ি আসেন ।

এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন হামলার সময় জব্বারের সঙ্গে থাকা তার বিয়াই রাজীব শেখ (২৮)।

নিহতের চাচাতো ভাই দ্বীন ইসলাম শেখ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তার বোন আসমা স্থানীয় মাদ্রাসার ছাত্রী। আসমা গত ২৫ এপ্রিল বোরকা আনতে দর্জির দোকানে গেলে তার পথরোধ করে পাবর্তি গোড়া নালুয়া গ্রামের বাসিন্দা দেলোয়ার মুন্সি ওরফে আকাশ নামে এক যুবক।

ওইদিন দেলোয়ার প্রেমের প্রস্তাব দিলে তা প্রত্যাখান করে আসমা। তখন দেলোয়ার আসমাকে চড় থাপ্পড় দিয়ে চলে যায়।

“আসমা বাড়ি ফিরে এই ঘটনা জানালে আমার চাচাতো ভাই জব্বার শেখ দেলেয়ার মুন্সির বাড়িতে গিয়ে তার পরিবারের কাছে নালিশ করে। এরপর থেকে দেলোয়ার আমার ভাইয়ের উপর ক্ষুব্ধ ছিল।“

সেই ঘটনার জেরে জব্বারের ওপর হামলা করা হয়েছে দাবি করে দ্বীন ইসলাম শেখ বলেন, “শুক্রবার সন্ধ্যায় আমার ভাই জব্বার ও বিয়াই রাজীবকে সাথে নিয়ে ওদের বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় দেলোয়ারসহ পাঁচ-ছয় জন যুবক তাদের ধারোলো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায়। এতে দুইজনই গুরুতর আহত হন। ”

স্থানীয়রা তাদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক জব্বারকে মৃত ঘোষণা করেন। আর রাজীবকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান।

নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে জানিয়ে ওসি এএইচ এম কামরুজ্জামান খান বলেন, নিহত আব্দুল জব্বারের বুকে ও পেটে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

অপর আহত রাজীবের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। তার শারীরিক অবস্থাও সংকটাপন্ন।

ওসি বলেন, “এক মাদ্রাসা ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় এই খুনের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। এই ঘটনায় অভিযোগ ওঠা দেলোয়ার মুন্সির মা পারভীনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। অন্যদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।”