প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’: চাঁদের বিরুদ্ধে এবার সাতক্ষীরায় মামলা

প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে দেশের বিভিন্ন স্থানে আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে; এরই মধ্যে সকালে গ্রেপ্তার হয়েছেন তিনি।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 01:24 PM
Updated : 25 May 2023, 01:24 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় হত্যার হুমকির অভিযোগে রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে সাতক্ষীরা আদালতে মামলা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা জজ আদালতের এপিপি ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সাইদুজ্জামান জিকো বাদী হয়ে এই মামলা করেন। মামলায় জজ আদালতের পিপি আব্দুল লতিফসহ ১১ জনকে সাক্ষী করা হয়েছে।

Also Read: প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’: রাজশাহীর বিএনপি নেতা চাঁদ গ্রেপ্তার

Also Read: প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’: বিএনপি নেতা চাঁদ রিমান্ডে

সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক মো. হুমায়ুন কবির শুনানি শেষে অভিযোগটি নথিভুক্ত করার জন্য সদর থানা পুলিশকে নির্দেশ দেন।  

এপিপি তামিম আহমেদ বলেন, “গত ১৯ মে তারিখে রাজশাহীর পুঠিয়ায় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রকাশ্য জনসভায় ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’ বলে মন্তব্য করেন। এ ঘটনায় সাতক্ষীরায় ওই বিএনপি নেতার বিরুদ্ধে মামলা করেছেন সাইদুজ্জামান জিকো। আদালত মামলাটি আমলে নিয়েছেন।” 

কেবল সাতক্ষীরাতেই নয়, প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’ দেওয়ায় দেশের বিভিন্ন স্থানে আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে। এরই মধ্যে সকালেই গ্রেপ্তার হয়েছেন তিনি।

রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আনিছুর রহমান জানান, বেলা সোয়া ১১টায় রাজশাহীর ভেড়িপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি একটি প্রাইভেটকারে করে আত্মগোপনের জন্য কোথাও পালাচ্ছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলা ও মহানগর পুলিশ যৌথভাবে চেকপোস্ট বসিয়ে তাকে গ্রেপ্তার করে। 

গ্রেপ্তারের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য চাঁদকে ৫ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। বিকেলে পুঠিয়া থানার মামলায় চাঁদকে রাজশাহীর বিচারিক হাকিম আদালত-৪ এ রিমান্ড মঞ্জুর করেন।