যুবলীগ নেতা হত্যা মামলায় লক্ষ্মীপুরে বিএনপির ৫ নেতা কারাগারে

গত ৩০ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আলাউদ্দিনকে গুলি করে হত্যা করা হয়।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2022, 11:04 AM
Updated : 27 Nov 2022, 11:04 AM

লক্ষ্মীপুরে যুবলীগ নেতা আলাউদ্দিন পাটওয়ারী হত্যা মামলায় পাঁচ বিএনপি নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) জসিম উদ্দিন জানান, আলাউদ্দিন হত্যা মামলায় যুবদল নেতা একেএম ফরিদ উদ্দিনসহ পাঁচ আসামি উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন নেন।

নির্দিষ্ট সময় শেষ হওয়ায় রোববার তারা লক্ষ্মীপুর জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে গ্রেপ্তার দেখিয়ে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেপ্তার ফরিদ জেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক ও সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের বাসিন্দা। জামিন নামঞ্জুর হওয়া অন্যরা হলেন- সদর (পশ্চিম) উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আবদুল গণি, যুদবল নেতা আক্তার হোসেন, শিপন ও পারভেজ। তারা যুবদলের বিভিন্ন ইউনিটের দায়িত্বে রয়েছেন।

মামলার এজাহারের বরাতে পিপি জসিম উদ্দিন জানান, গত ৩০ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আলাউদ্দিনকে গুলি করে হত্যা করা হয়। পরদিন তার ছেলে মেহেদি হাসান আকাশ বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ ও ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন।

এ মামলায় এজাহারভুক্ত তিন আসামি জাবেদ, সাইফুল ও সুমন এর মধ্যেই কারাগারে রয়েছেন। 

রোববার শুনানীর সময় আদালতে জেলা যুবদলের সদস্য সচিব আব্দুল আলিম হুমায়ুন ও যুগ্ম-আহ্বায়ক সৈয়দ রশিদুল হাসান লিংকনসহ অর্ধশতাধিক নেতা-কর্মী ভীড় জমায়। ফরিদসহ গ্রেপ্তারদের আদালতের হাজতে নেওয়ার সময় দলীয় স্লোগান দিতে দেখা যায় তাদের। 

আসামি পক্ষের আইনজীবী ও জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক হাছিবুর রহমান বলেন, “এটি রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা। ফরিদ ও গণিসহ গ্রেপ্তারকৃতরা কেউই হত্যার সঙ্গে জড়িত নয়। আমরা উচ্চ আদালতে তাদের জামিন আবেদন করবো। উচ্চ আদালত তাদের জামিন মঞ্জুর করবেন বলে আমরা আশাবাদি।”

আরও পড়ুন

Also Read: লক্ষ্মীপুরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক