টেকনাফে ১ কেজি ক্রিস্টাল মেথ ও আড়াই লাখ ইয়াবা উদ্ধার

বিজিবি জানায়, অভিযানে কাউকে গ্রেপ্তার করা যায়নি।

টেকনাফ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2023, 08:33 AM
Updated : 2 Dec 2023, 08:33 AM

কক্সবাজারের টেকনাফ উপজেলার সীমান্তে পৃথক অভিযান চালিয়ে এক কেজি ক্রিস্টাল মেথ আইস ও আড়াই লাখ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

শনিবার টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ এ তথ্য জানান।

বিজিবি জানায়, অভিযানে কাউকে গ্রেপ্তার করা যায়নি।

তিনি বলেন, শুক্রবার সাবরাং বিওপির দক্ষিণ দিকে আচারবুনিয়া এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে খবর পায় বিজিবি।

এরপর সেখানে বিজিবির টহল দল অবস্থান নিলে তারা চারজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে কয়েকটি প্লাস্টিকের ব্যাগ কাঁধে নিয়ে সীমান্তের শূন্য লাইন থেকে বাংলাদেশের অভ্যন্তরে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে।

কর্নেল মহিউদ্দীন আহমেদ বলেন, তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে তারা দ্রুত পালিয়ে যাওয়ার সময় তাদের কাঁধে থাকা ব্যাগগুলো মাটিতে পড়ে যায়।

“পরবর্তীতে টহলদল তল্লাশি করে ফেলে যাওয়া চারটি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ২ লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।”

বিজিবির এই কর্মকর্তা আরও বলেন, একই দিন শাহপরীর দ্বীপের জালিয়াপাড়া এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে খবর পায় বিজিবি।

এরপর বিজিবির একটি টহল দল একজন ব্যক্তিকে নাফনদী পার হয়ে একটি প্লাস্টিকের ব্যাগ হাতে নিয়ে সীমান্তের শূন্য লাইন থেকে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়াপাড়া এলাকায় বেড়ীবাঁধের দিকে আসতে দেখে।

“তাকে চ্যালেঞ্জ করলে তিনি ব্যাগ ফেলে দৌড়ে পালিয়ে যান। ফেলে যাওয়া একটি প্লাস্টিকের ব্যাগে তল্লাশি চালিয়ে এক কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) এবং ৬০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।”

চোরাকারবারিদের শনাক্ত করতে ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে বলে জানান জিবির এই কর্মকর্তা।