হাওরের মাছ দিয়ে রাষ্ট্রপতির বাড়িতে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন

রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানমসহ পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2023, 01:28 PM
Updated : 28 Feb 2023, 01:28 PM

কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইনে নবনির্মিত সেনানিবাসের উদ্বোধন করতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের বাড়িতে অতিথি হয়েছিলেন।

মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধনের পর সরকার প্রধান কামালপুরে রাষ্ট্র প্রধানের বাড়িতে যান। এ সময় রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানমসহ পরিবারের সদস্যরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

পরে প্রধানমন্ত্রী সেখানে জোহরের নামাজ আদায় করে মধ্যাহ্ন ভোজ সারেন। কিছু সময় বিশ্রাম নিয়ে তিনি মিঠামইনে আওয়ামী লীগের জনসভায় যোগদান করেন।

মধ্যাহ্ন ভোজের পর প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব (এপিএস) এম ইমরুল কায়েস তার ফেইসবুক পেইজে খাবারের মেন্যু পোস্ট করেন।

তিনি লেখেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের আপ্যায়নে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বাড়িতে কিশোরগঞ্জের বিখ্যাত রাতাবোরো চালের ভাত ও হাওড়ের বিভিন্ন প্রকার মাছসহ মধ্যাহ্ন ভোজের মেন্যু।”

মেন্যুতে ছিল- সাদা ভাত, রুই মাছ দোপেঁয়াজা, কাতল মাছ দোপেঁয়াজা, চিতল মাছ দোপেঁয়াজা, আইড় মাছ দোপেঁয়াজা, পাবদা মাছ দোপেঁয়াজা, গোলসা টেংরা মাছ দোপেঁয়াজা, কালিবাউশ মাছ দোপেঁয়াজা, শোল মাছ ভুনা, বাইম মাছ ভুনা, চিংড়িমাছ ভুনা, বোয়াল মাছ ভুনা, গ্রাস কার্প মাছ ভুনা, বাছা মাছ ভুনা, রিটা মাছ মাখা মাখা ঝোল, পাঙ্গাস মাছ মাখা মাখা ঝোল, মসুর ডাল এবং সালাদ। সর্বশেষে ছিল রস মালাই।

এর আগে ১৯৯৮ সালের ৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবার মিঠামইন সফর করেন। তখন মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ছিলেন।