রূপপুর প্রকল্পের গাড়িচালক হত্যার আসামি মমিন রিমান্ডে

এর আগে মামলার অপর আসামি মমিনের স্ত্রী সীমা খাতুনকেও দুইদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2023, 12:01 PM
Updated : 28 March 2023, 12:01 PM

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানের গাড়িচালক সম্রাট খান হত্যা মামলার প্রধান আসামি আব্দুল মমিনকে একদিনের রিমান্ডে দিয়েছে আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা ঈশ্বরদী থানার এসআই তৌহিদ হোসেন জানান, পাবনা আমলী আদালত-২ এর বিচারক জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. শামসুজ্জামান মঙ্গলবার এ আদেশ দিয়েছেন।

তিনি জানান, আব্দুল মমিনকে দুপুরে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করেন তিনি। শুনানি শেষে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করে।

এর আগে মামলার অপর আসামি মমিনের স্ত্রী সীমা খাতুনের দুইদিনের রিমান্ড শেষ হয়। পরে মঙ্গলবার আদালতে হাজির করা হলে তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেওয়া হয়।   

গত ২৬ মার্চ রাতে রাজধানী ঢাকার বাংলামোটর এলাকা থেকে র‌্যাবের একটি দল সম্রাটের বন্ধু আব্দুল মমিনকে (৩২) গ্রেপ্তার করে। আব্দুল মমিন পাবনার ঈশ্বরদী উপজেলার বাঁশেরবাদা মধ্যপাড়া গ্রামের বাহাদুর খাঁর ছেলে।

এর আগে শুক্রবার [২৪ মার্চ] শেষ রাতে ঈশ্বরদী থানা পুলিশ উপজেলার বাঁশেরবাদা এলাকার আব্দুল মমিনের বাড়িতে অভিযান চারিয়ে মমিনের স্ত্রী সীমা খাতুনকে আটক করে।

২৫ মার্চ শনিবার সকালে পাবনার সীমান্তবর্তী কুষ্টিয়ার শিলাইদহ ইউনিয়নের সাদীপুর ঘাট এলাকা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ‘নিকিমথ কোম্পানির’ প্রাডো গাড়ির ভেতরে সম্রাটের মরদেহ পাওয়া যায়। গত ২৩ মার্চ বৃহস্পতিবার থেকে তিনি নিখোঁজ ছিলেন।

এ ঘটনায় ২৫ মার্চ শনিবার রাতে ঈশ্বরদী থানায় নিহতের বাবা আবু বক্কার বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় সম্রাটের বন্ধু আব্দুল মমিন এবং তার স্ত্রী সীমা খাতুনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ৩ থেকে ৪ জনকে আসামি করা হয়েছে।

আরও পড়ুন

রূপপুর প্রকল্পের গাড়িচালক হত্যার প্রধান আসামি গ্রেপ্তার  

রূপপুর প্রকল্পের গাড়িচালক হত্যায় মামলা, গ্রেপ্তার নারী রিমান্ডে  

রূপপুর প্রকল্পের গাড়ি থেকে চালকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার