ব্যালটে ভোট চান বরিশালে জাপার প্রার্থী, মনোনয়নপত্র জমা

যেহেতু এখনও জনগণের আস্থা অর্জিত হয়নি তাই ইভিএমের বদলে ব্যালটে ভোট নেওয়াই ভালো বলে মনে করেন জাপার এই প্রার্থী।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 10:41 AM
Updated : 15 May 2023, 10:41 AM

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন জাতীয় পার্টি মনোনীত মেয়র পদপ্রার্থী ইকবাল হোসেন তাপস।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে রির্টানিং কর্মকতা মো. হুমায়ুন কবিরের কাছে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

মনোনয়নপত্র জমা শেষে ইকবাল হোসেন তাপস সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, “সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের জন্য নগরবাসীর নির্ভয়ে অংশগ্রহণ জরুরি। জনগণ কেন্দ্রে না গেলে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়া সম্ভব না। তবে জনগণের মধ্যে এখনও নির্বাচন আদৌ নিরপেক্ষ হবে কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে। তাই আমি সরকারের কাছে অনুরোধ করব, বরিশাল সিটিসহ সব নির্বাচন যেন সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ হয় সে ব্যবস্থা করতে।”

এ সময় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করার দাবি জানান জাপা নেতা।

নির্বাচন কমিশন ইভিএমের বিষয়ে আশ্বস্ত করেছে উল্লেখ করে তিনি বলেন, “কমিশন তাদের কথা বলছে। কিন্তু জনগণ এখনও ইভিএমের ওপর আস্থা আনতে পারেননি।”

জনগণ যেন ইভিএমের ওপর আস্থা রাখতে পারে সেই ব্যবস্থা করতেও কমিশনের প্রতি আহ্বান জানান ইকবাল হোসেন। তবে যেহেতু এখনও জনগণের সেই আস্থা অর্জিত হয়নি তাই ইভিএমের বদলে ব্যালটে ভোট নেওয়াই ভালো বলে মন্তব্য করেন তিনি।

এ সময় বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তাকে প্রত্যাহারের বিষয়ে জাতীয় পার্টির দাবির কথা পুনর্ব্যক্ত করেন তিনি।

জাপার প্রার্থী বলেন, “নির্বাচিত হলে বরিশাল শহরকে একটি উৎপাদনমুখী তিলোত্তমা শহর হিসেবে গড়ে তুলব। শহরের জলাবদ্ধতা নিরসন, খাল সংস্কারের পাশাপাশি বর্ধিত এলাকায় উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের কাজ করব।”

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও বরিশাল মহানগরের আহ্বায়ক মহসিন উল ইসলাম হাবুল, যুগ্ম আহ্বায়ক কামরুল জামান চৌধুরী, কামাল তালুকদার, মো. মোরশেদ ফোরকান।