কুমিল্লায় ‘পুলিশের ধাওয়ায়’ অটোরিকশা খাদে, যাত্রী নিহত

দুর্ঘটনায় নিহতের ঘটনায় বিক্ষুব্ধ জনতা ওই ট্রাফিক পুলিশকে ধাওয়া দিলে তিনি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2023, 02:38 PM
Updated : 3 May 2023, 02:38 PM

কুমিল্লার মুরাদনগরে একটি সিএনজি চালিত অটোরিকশা খাদে পড়ে এক যাত্রী প্রাণ হারিয়েছেন, যেটিকে এক ট্রাফিক পুলিশ ধাওয়া দিয়েছিল বলে স্থানীয়দের অভিযোগ। তবে ওই পুলিশ বিষয়টি অস্বীকার করেছেন।

বুধবার দুপুরে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের উপজেলায় কোম্পানীগঞ্জ এলাকায় অটোরিকশাটি দুর্ঘটনায় পড়ে বলে হাইওয়ে পুলিশের মিরপুর ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) আলমগীর হোসেন জানান।

নিহত ৩২ বছর বয়সি মহিউদ্দিন দেবীদ্বার পৌর এলাকার ভিংলাবাড়ী গ্রামের আলমাস মিয়ার ছেলে।

প্রতক্ষ্যদর্শী ও স্থানীয়রা জানায়, দুপুরে কোম্পানীগঞ্জ বাস স্ট্যান্ডের উত্তর পাশে বসে যানবাহনে তল্লাশি চালাচ্ছিলেন দেবীদ্বার জোনের ট্রাফিক পরিদর্শক তারিকুল ইসলাম। এ সময় যাত্রীবাহী একটি সিএনজি চালিত অটোরিকশাকে থামার সংকেত দিলে চালক গতিরোধ না করে চলে যায়।

এতে ক্ষুব্ধ হয়ে ওই পরিদর্শক মোটরসাইকেল নিয়ে অটোরিকশাটিকে ধাওয়া করে। দ্রুতগতিতে পালাতে গিয়ে অটোরিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার যাত্রী মহিউদ্দিন মারা যান।

এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা ওই ট্রাফিক পুলিশকে ধাওয়া দিলে তিনি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

এ বিষয়ে পরিদর্শক তারিকুল ইসলাম বলেন, “আমি কোনো অটোরিকশাকে ধাওয়া করিনি। আর আমাকেও কেউ ধাওয়া করেনি। নিয়ম অনুযায়ী সড়কে যানবাহনের কাগজপত্র তল্লাশি করছিলাম।

“সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনা সম্পর্কে আমি অবগত নই। এগুলো আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।”

পরিদর্শক আলমগীর হোসেন জানান, একটি অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে একজন যাত্রী নিহত হয়েছেন। অটোরিকশাটি উদ্ধার করে ঘটনার সম্পর্কে তদন্ত করা হচ্ছে।

ধাওয়া দেওয়ায় অটোরিকশাটি দুর্ঘটনার শিকার হয়েছে স্থানীয়দের এমন অভিযোগে আলমগীর বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ করলে সেটি তদন্ত করে দেখা হবে।