বঙ্গবন্ধুর খুনি রাশেদকে ফিরিয়ে দেওয়ার দাবি যুক্তরাষ্ট্রে

জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান থেকে এ দাবি জানায় যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরাম।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2022, 05:55 AM
Updated : 12 August 2022, 05:55 AM

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘাতক হিসেবে দণ্ডিত রাশেদ চৌধুরীকে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে পাঠিয়ে দিতে বাইডেন প্রশাসনের কাছে দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরাম।

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে ফোরামের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এ দাবি জানান তারা।

সংগঠনের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারির সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ।

শুরুতে একাত্তরের মুক্তিযুদ্ধে সব শহীদ এবং পঁচাত্তরের ১৫ অগাস্ট বঙ্গবন্ধু পরিবারের সব শহীদ সদস্যদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের যুক্তরাষ্ট্র শাখার নতুন কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু এবং ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা শামসুল আলম চৌধুরী, যুগ্ম সম্পাদক আলিম খান আকাশ, প্রচার সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, দপ্তর সম্পাদক মুক্তিযোদ্ধা এনামুল হক, সংস্কৃতি বিষয়ক সম্পাদক উইলি নন্দি, পরিবেশ ও সমাজকল্যাণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবুল বাশার ভূইয়া, নারী বিষয়ক সম্পাদক সবিতা দাস, যুব সম্পাদক আশরাব আলী খান লিটন, নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা মেসবাহউদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা নাজিমউদ্দিন ও মোহাম্মদ আইয়ুব আলী।

টেলিফোনে আটলান্টা থেকে ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা আলী হোসেন, ফিলাডেলফিয়া থেকে নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা আবু তাহের ও আবুল হাসান মিলন বক্তব্য দেন।

শোক দিবনের আনুষ্ঠানিকতা শেষে সাংগঠনিক সভায় ১১ সদস্যের উপদেষ্টা পরিষদ ও কার্যকরী কমিটির অবশিষ্ট ছয়টি নির্বাহী সদস্যের পদ পূরণ করা হয়। উপদেষ্টা পরিষদে রয়েছেন মঞ্জুর আহমেদ বীর প্রতীক, সিতারা রহমান বীর প্রতীক, রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসান, একুশে পুরস্কারপ্রাপ্ত কাদেরি কিবরিয়া, মুক্তিযোদ্ধা আবিদুর রহমান, মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, মুক্তিযোদ্ধা আবু তাহের ভূইয়া, মুক্তিযোদ্ধা এমদাদুল হক এবং মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম।

কার্যকরী কমিটির নতুন সদস্যরা হলেন নাহিদ রেজা জন শিকদার, নুরুন্নাহার খান নিশা, রুবাইয়া শবনম প্রিয়া, আবু সাঈদ সিদ্দিক জামি, কাজী মনসুর খৈয়াম ও স্মৃতি হালদার। নতুন কমিটির পরিচিতি অনুষ্ঠান ১১ সেপ্টেম্বর দুপুরে গুলশান টেরেসে করার সিদ্ধান্ত নেওয়া হয় সভা থেকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক