জেনেভায় বসন্ত বরণ করলেন প্রবাসীরা

প্রচণ্ড ঠাণ্ডা উপেক্ষা করেই সুইজারল্যান্ড প্রবাসী বাংলাদেশীরা বসন্ত বরণ উৎসব করেছে।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2019, 02:53 PM
Updated : 18 Feb 2019, 04:00 PM

স্থানীয় সময় রোববার জেনেভায় ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম এর উদ্যোগে ‘বসন্ত-১৪২৫’ শিরোনামে ওই অনুষ্ঠানটি হয়।

ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম সুইজারল্যান্ডের ভারপ্রাপ্ত সভাপতি শশী খাঁনের বাসভবন হলে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বসন্তকে বরণ করে নেন প্রবাসীরা। 

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান অনুষ্ঠানে তার সংক্ষিপ্ত স্বাগত বক্তব্যে, বাংলা ঋতুরাজ বসন্ত-১৪২৫ সবার জন্য সুখ শান্তি ও সফলতা বয়ে আনবে বলে আশা ব্যক্ত করেন। তিনি আয়োজক ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের শুরু করেন।

শুরুতেই নানা রঙে বিভিন্ন রকমের দেশীয় সাজসজ্জায় শিশু-কিশোরসহ সবার উপস্থিতিতে এক আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়। বাংলার ঐতিহ্যবাহী রকমারি দেশীয় পিঠা ও খাওয়া-দাওয়ার আয়োজন ছিল চোখে পড়ার মতো। পুরুষরা পাঞ্জাবি-পাজামা, নারীরা শাড়ি ও শিশুদের গায়ে শোভা পাচ্ছে বাহারি রঙের দেশীয় পোশাক।

শশী খানের উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে নাচ, গান এবং কবিতা আবৃতিতে অংশ নেন- পুনম ইসলাম, গৌরিচরণ রিমি, জলি চৌধুরী, রুমি বরুয়া, তুলি বরুয়া, লিমা বরুয়া, আখিনূর আক্তার, রিমা খান, জিমি রানা, যুথি রশিদ, লিপি আলী শিশু শিল্পি আমরিন খান, সুনাইনা চৌধুরীসহ আরও অনেকে।

নব নির্বাচিত কেন্দ্রীয় বাংলাদেশ ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের সভাপতি তাহমিনা জামান (মুনা চৌধুরী) ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ রেজা আমানসহ নতুন কমিটির সকলের সফলতা কামনা ও অভিনন্দন জানিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন শশী খান।

উপস্থিত প্রায় সকলেই বিভিন্ন খেলাধূলা এবং প্রতিযোগিতায় অংশ নেন।

বিজয়ীদের মধ্য পুরস্কার বিতরণ করেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান।

এসময় উপস্থিত ছিলেন হারুন অর রশিদ, মাসুম খান দুলাল, মোহাম্মদ আকবর আলী, কমল খান, যিশু বডুয়া (সমিরন), গৌরি চরণ সসীম, বেলাল চৌধুরী, সুমন চাকমা, রফিক ইসলাম, সোহেল রানাসহ আরও অনেকে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!