যুক্তরাষ্ট্রে নিহত প্রবাসীর জন্য সাহায্য অর্ধ কোটি টাকা

যুক্তরাষ্ট্রের আটলান্টায় গুলিতে নিহত প্রবাসীর পরিবারের পাশে দাঁড়িয়েছেন সেখানে বসবাসরত অন্য বাংলাদেশিরা। তহবিলে জমা হয়েছে ৫৮ হাজার ৪০৭ ডলার সাহায্য।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2017, 10:51 AM
Updated : 22 Oct 2017, 10:51 AM

নিহত রেজওয়ানের (২০) বাড়ি বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুরীর আমিরাবাদ গ্রামে। পিতা মোহাম্মদ শরীফুল্লাহ ও মাতা খোদেজা বেগম। চার ভাই বোনের মধ্যে রেজওয়ান ছিলেন তৃতীয়।

গত ১০ সেপ্টেম্বর প্রবাসী ব্যবসায়ী সাইফুল ইসলাম ভূঁইয়া (৩৫) ও তার কর্মচারী রেজওয়ান (২০) গাড়িতে করে বাড়ি ফেরার সময় নিজ দোকানের সামনে হামলার শিকার হন।

এতে ঘটনাস্থলেই গুলিতে নিহত হন সাইফুল। অপর গুলিবিদ্ধ রেজোয়ান স্থানীয় গ্রেডি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৩ সেপ্টেম্বর মারা যান।

জর্জিয়ার ডোরাভিলের আত্তাকাওয়া মসজিদের ইমাম মোহাম্মদ জহিরুল ইসলামের তত্ত্বাবধানে রেজওয়ানের পরিবারের সাহায্যে প্রবাসীদের গঠিত তহবিলে জমা হয়েছে ৫৮ হাজার ৪০৭ ডলার।

পুরো অর্থই নিহত রেজয়ানের বাবা মোহাম্মদ শরীফুল্লাহর কাছে পাঠানো হয়েছে বলে রেজওয়ানের যে দোকানে কাজ করতেন তার মালিক বিপুল ভূঁইয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

এদিকে প্রবাসী বাংলাদেশিদের এ উদ্যোগে কৃতজ্ঞতা জানান রেজওয়ানের বাবা-মা, আটলান্টায় বসবাসকারী রেজওয়ানের নিকটজন আদনান সুমন ও দোকান মালিক বিপুল ভূঁইয়া।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!