যুক্তরাষ্ট্রে গুলিতে আহত বাংলাদেশির মৃত্যু

যুক্তরাষ্ট্রে গুলিতে আহত বাংলাদেশি রেজওয়ানের লাইফ সাপোর্ট খুলে ফেলে তাকে মৃত ঘোষণা করেছে গ্রেডি হাসপাতাল কর্তৃপক্ষ।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2017, 11:49 AM
Updated : 16 Sept 2017, 11:49 AM

রেজওয়ানের (২০) বাড়ি বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুরীর আমিরাবাদ গ্রামে। পিতার নাম মোহাম্মদ শরীফুল্লাহ, চার ভাই বোনের মধ্যে রেজওয়ান ছিলেন তৃতীয়।

গত রোববার সন্ধ্যায় গাড়িতে করে স্টোর ব্যবসায়ী সাইফুল ইসলাম ভূঁইয়া (৩৫) ও রেজওয়ান (২০) বাড়ি ফেরার সময় স্টোরের সামনে হামলাকারীদের গুলিতে নিহত হন সাইফুল এবং গুলিবিদ্ধ রেজোয়ানকে মুমূর্ষু অবস্থায় গ্রেডি হাসপাতালে ভর্তি করানো হয়।

হাসপাতালে সঙ্কটাপন্ন অবস্থায় ভর্তির পর থেকেই রেজওয়ানকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো। তবে গুলি মাথার মগজের কাছ দিয়ে ভেদ করায় শুরু থেকেই আশা ছেড়ে দিয়েছিলেন নিউরো চিকিৎসকরা।

স্থানীয় সময় বুধবার তার ‘ব্রেন ডেথ’ হয়েছে বলে ঘোষণা দিয়ে লাইফ সাপোর্ট খুলে ফেলার পরামর্শ দেন চিকিৎসকরা।

তবে যুক্তরাষ্ট্রে রেজওয়ানের কোন কাছের আত্মীয় না থাকায় একই গ্রামের জাহাঙ্গীর আলম ও তার ছেলে আদনান সুমন আরও দু’একদিন লাইফ সাপোর্ট রাখার অনুরোধ জানিয়েছিলেন। তাদের মতে দেশে থাকা রেজওয়ানের পিতার কাছ থেকে ‘পাওয়ার অব এটর্নি’র কাগজ না আসা পর্যন্ত রেজওয়ানকে হাসপাতালে রাখার কথা হচ্ছিলো।     

কিন্তু বৃহস্পতিবার রাতে লাইফ সাপোর্ট ‘নিরর্থক’ বলে সেটি খুলে তার মৃত্যু নিশ্চিত করেন ডাক্তাররা। মরদেহ রোববার পর্যন্ত হাসপাতাল মর্গে সংরক্ষিত থাকবে। 

রেজওয়ান তিন মাস আগে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রের আটলান্টায় আসেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!