‘তারেক ফুলের মতো পবিত্র’ দাবি যুক্তরাষ্ট্র জাসাসের

প্রধান অতিথি ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হেলাল খান।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2022, 08:00 AM
Updated : 2 August 2022, 08:00 AM

লন্ডনে বসবাসরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ‘ফুলের মতো পবিত্র’ দাবি করে তার বিরুদ্ধে সমালোচনার প্রতিবাদ জানিয়েছে ‘জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা’ (জাসাস) যুক্তরাষ্ট্র শাখা।

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কে এ প্রতিবাদ সভা করেন তারা।

এতে সভাপতিত্ব করেন জাসাস যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক মোহাম্মদ রহমান সায়েম, সঞ্চালনা করেন সংগঠনের সদস্য সচিব জাহাঙ্গীর শহীদ সোহরাওয়ার্দী।

প্রধান অতিথি ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হেলাল খান।

তিনি অভিযোগ করেন, “ফুলের মতো পবিত্র তারেক রহমানের বিরুদ্ধে সত্যনিষ্ঠ কোন প্রমাণ ছাড়াই রাজনৈতিক প্রতিহিংসায় ক্ষমতাসীনরা বিষোদগার করছেন।”

বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস আহমেদ বলেন, “বিনাভোটে ক্ষমতায় অধিষ্ঠিত বর্তমান সরকার তারেক রহমানের জনপ্রিয়তায় ভীত হয়ে কল্পকাহিনি এবং বানোয়াট কথাবার্তা বলছে। বাংলাদেশের মানুষ কখনই এসব অপপ্রচারণায় বিভ্রান্ত হবেন না।”

সভায় আরও বক্তব্য দেন যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন ও কেন্দ্রীয় সদস্য-সচিব জাকির হোসেন রোকনসহ অন্যান্যরা।

সমাপনী বক্তব্যে মোহাম্মদ রহমান সায়েম বলেন, “বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার দুর্বার আন্দোলনের ডাক আসবে শীঘ্রই। যুক্তরাষ্ট্রে অতীতের ন্যায় আমাদেরকেই রাজপথ কাঁপাতে হবে। ক্যাপিটল হিলে দেন-দরবার করতে হবে। এসব কর্মসূচির সমর্থনে কাজের গতি ত্বরান্বিত করতে নিউ ইয়র্ক মহানগর, নিউ ইয়র্ক স্টেট এবং নিউ জার্সি স্টেট কমিটি ঘোষণা করা হয়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক