ফের গণভবনে আরাফাত

সোমবার রাতেও আরাফাত একবার গণভবনে গিয়ে আওয়ামী লীগ প্রধানের সঙ্গে দেখা করেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2023, 11:05 AM
Updated : 18 July 2023, 11:05 AM

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোটে জয়ের পরদিন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে সস্ত্রীক গণভবনে গেছেন মোহাম্মদ এ আরাফাত।

আগের রাতে নৌকার এই প্রার্থী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন একা।

প্রধানমন্ত্রী উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার মঙ্গলবার বিকেলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঢাকা-১৭ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মোহাম্মদ এ আরাফাত গণভবনে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন।”

তুষার জানান, বেলা ৩টার দিকে গণভবনে ঢোকেন আরাফাত।

গত সংসদ নির্বাচনে বিজয়ী আকবর হোসেন খান পাঠানের মৃত্যুতে ফাঁকা আসনে আরাফাতকে মনোনয়ন দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ, যিনি গত কয়েক বছর ধরে অনলাইন ও বিভিন্ন ফোরামে দলের পক্ষে ‘বুদ্ধিবৃত্তিক লড়াই’ চালিয়ে আসছিলেন।

ঢাকার ‘অভিজাত এলাকা’ হিসেবে পরিচিত এই আসনে আরাফাত বা কোনো প্রার্থীই ভোটারদের আকৃষ্ট করতে পারেননি। বিএনপির বর্জনের মধ্যে এই নির্বাচনে ভোট পড়েছে ১১ শতাংশের কিছু বেশি।

প্রদত্ত ভোটের সিংগভাগই পান আরাফাত। যে ৩৭ হাজার ৩৭ জন ভোটার কেন্দ্রে এসেছেন, তার মধ্যে ২৮ হাজার ৮১৬ জনই রায় দিয়েছেন তার পক্ষে। তার প্রধান প্রতিদ্বন্দ্বী আলোচিত কনটেন্ট ক্রিয়েটর হিরো আলমের পক্ষে ছিলেন ৫ হাজার ৬০৯ জন।

নির্বাচনে জয় পরাজয়ের চেয়ে বেশি আলোচিত হয়েছে অবশ্য ভোটের শেষভাগে হিরো আলমের ওপর হামলার ঘটনা, যার প্রতিক্রিয়া এসেছে জাতিসংঘ, যুক্তরাষ্ট্র এবং বিএনপির পক্ষ থেকেও।

এ ঘটনায় আরাফাত দুঃখ প্রকাশ করে নিন্দাও জানিয়েছেন। পুলিশ এরই মধ্যে সাতজনকে গ্রেপ্তার করে বলেছে, ভিডিও দেখে বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গণভবনের এক কর্মকর্তা জানান, ভোটের ফল আসার পর সোমবার রাতেও আরাফাত একবার গণভবনে গিয়ে আওয়ামী লীগ প্রধানের সঙ্গে দেখা করেন।