বিএনপি ভয় পেয়েছে: হাছান মাহমুদ

“আমাদের কর্মীরা সারাদেশে লাখে লাখে রাজপথে নামার কারণে মনে হচ্ছে বিএনপির নেতৃবৃন্দ ভয় পেয়েছে।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2023, 07:32 PM
Updated : 25 Jan 2023, 07:32 PM

আওয়ামী লীগের রাজপথের কর্মসূচিতে বিএনপি নেতারা ভয় পেয়েছেন বলে মনে করছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বুধবার রাতে মিন্টো রোডে নিজের সরকারি বাসভবনে তিনি সাংবাদিকদের বলেন, “মির্জা ফখরুল সাহেবের কথায় মনে হয়েছে, আমাদের পাল্টা কর্মসূচিতে বিএনপি ভয় পেয়েছে। আমি গত ককেদিন ওনার বক্তব্য দেখেছি। আমাদের কর্মীরা সারাদেশে লাখে লাখে রাজপথে নামার কারণে মনে হচ্ছে বিএনপির নেতৃবৃন্দ ভয় পেয়েছে।

“বাংলাদেশ আওয়ামী লীগ রাজপথের দল, আমাদের নেতাকর্মীরা রাজপথে স্বাচ্ছন্দ্য অনুভব করে। আমরা মনে করি যে, আমরা ক্ষমতায় থাকি বা না থাকি আওয়ামী লীগ রাজপথের দল। আমরা রাজপথে আছি এবং থাকব।”

সদ্য আত্মপ্রকাশ হওয়া ‘ফিল্ম অ্যালেয়ান্স অব বাংলাদেশ’ নামের একটি সংগঠনের নেতারা দেখা করতে যান তথ্যমন্ত্রীর সঙ্গে। তাদের সঙ্গে কথা বলার পর সাংবাদিকদের সামনে আসেন মন্ত্রী।

ভবিষ্যতে সমগ্র বাংলাদেশে সাংস্কৃতিক জাগরণ তৈরির করণীয় নিয়ে চলচ্চিত্র সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা হয়েছে বলে জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, “সাংস্কৃতিকভাবে যদি কেউ সমৃদ্ধ হয়, তিনি তখন মৌলবাদী হন না, তিনি পশ্চাৎপদ মানুষ হন না এবং সমাজও সেক্ষেত্রে উপকৃত হয়, সমাজ পশ্চাৎপদ হয় না।

“এজন্য আমরা যে বিষয়ের ওপর গুরুত্ব দিয়ে আলোচনা করেছি। সিনেমা শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি সারাদেশে একটি সাংষ্কৃতিক জাগরণ তৈরি করার জন্য কী করা যায়, সে নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করেছি।”

তথ্যমন্ত্রী বলেন, “সমাজকে এগিয়ে নিয়ে যেতে হলে সারাদেশে একটি সাংষ্কৃতিক আন্দোলন দরকার। সেটির কোনো বিকল্প নেই।”