মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি চলছে: মঈন খান

মঈন খান বলেন, " সরকার বাংলাদেশে একটি অলিগার্কির মাধ্যমে ২২০টি আর্শীবাদপুষ্ঠ পরিবার তৈরি করে এদেশের সমস্ত সম্পদ কুক্ষিগত করছে।"

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2024, 10:35 AM
Updated : 8 March 2024, 10:35 AM

সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেছেন সরকার মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি চালাচ্ছে।

তিনি বলেন, “পাকিস্তানে যেমন ২২টি পরিবার সৃষ্ট হয়েছিল, তেমনি আজকে আওয়ামী লীগ সরকার বাংলাদেশে একটি অলিগার্কির মাধ্যমে ২২০টি আর্শীবাদপুষ্ট পরিবার তৈরি করে এদেশের সমস্ত সম্পদ কুক্ষিগত করছে এবং  লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করে দিয়েছে। উন্নয়নের নামে, মেগা উন্নয়নের নামে তারা করছে মেগা দুর্নীতি।”

ছাত্রদলের নবগঠিত কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির ও নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে শুক্রবার সকালে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানান মঈন খান।

এরপর সাংবাদিকদের তিনি বলেন, “দেশের অর্থনীতি ধবংসের পথে। এদেশে জিনিসপত্রের দাম আকাশচুম্বী। সামনে রমজান। আপনারা মজার কথা শুনেছেন সেই রমজান মানুষ কিভাবে পালন করবে তার প্রেসক্রিপশন সরকার দিয়েছে। আমি সেইসব লজ্জাজনক কথা উচ্চারণ করতে চাই না।”

এক প্রশ্নে মঈন খান বলেন, “একটা মিথ্যা বানোয়াট মামলায় সাজা দিয়ে খালেদা জিয়াকে বছরের পর বছর তারা কারাবন্দি করেছে। এই সরকার গণতন্ত্রকে ভয় পায়। যেহেতু বিএনপি গণতন্ত্রের কথা বলে সেজন্য সরকার গণতন্ত্রকে ভয় পায়।"

তিনি বলেন, “আজকে নতুন করে আমরা ছাত্রদলের নেতৃত্ব ঠিক করেছি। যে ছাত্রদল অতীতে রক্ত দিয়ে এদেশকে গড়ে তুলেছিলো। আজকে আমি এই প্রত্যাশা ব্যক্ত করছি ছাত্রদলের অনেকে জীবন বাজি রেখে বাংলাদেশের গণতন্ত্র, ভোটের অধিকার, মানবাধিকার, নারী অধিকার, শিশু অধিকার এবং জনগণের অর্থনৈতিক অধিকার নিশ্চিত করবে।”