বিএনপি হল ‘ভুল ধরা পার্টি’: হাছান মাহমুদ

বর্তমান বাংলাদেশের প্রশংসা শুনে বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। তাদের মানসিক চিকিৎসা দরকার, বলেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2023, 02:02 PM
Updated : 6 May 2023, 02:02 PM

বিশ্বজুড়ে বাংলাদেশ নিয়ে প্রশংসায় বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

শনিবার চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার শিলক ইউনিয়নে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার কারণেই আজকে সমগ্র বাংলাদেশ বদলে গেছে, সেই কারণে সমগ্র পৃথিবী আজকে শেখ হাসিনা ও বাংলাদেশের প্রশংসা করছে। শুধু প্রশংসা করতে পারে না বিএনপি।

“বাংলাদেশ নিয়ে সমগ্র বিশ্বের প্রশংসা শুনে বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। এখন তারা আবোল-তাবোল বকছে।“

বিএনপি নেতাদের মানসিক চিকিৎসা প্রয়োজন মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, সম্ভবত গরমের কারণে তাদের মাথা একটু খারাপ হয়ে গেছে। কারণ কিছু কিছু মানুষ আছে বেশি গরম পড়লে মাথা ঠিক রাখতে পারে না। তাদেরও এটা হয়েছে কি না সেটিই আমার প্রশ্ন?

‘‘আবার কিছু মানুষ আছে শীতকাল আসলে মাথা ঠিক থাকে না। তাদের কিন্তু দুই মৌসুমেই মাথা ঠিক থাকে না ‘’

শিলক ইউনিয়নে নতুন নির্মিত তেলিপাড়া সেতু সংলগ্ন চত্বরে বিভিন্ন দপ্তরের অর্থায়নে চার ইউনিয়নে প্রায় ২৫০ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়িত শতাধিক প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতারা পদ্মা সেতুর উপর দিয়ে গাড়ি চালিয়ে ওপাড়ে গিয়ে জনসভা করে বলেন দেশে কিছুই হয়নি। একইভাবে আমাদের রাঙ্গুনিয়ায়ও বিভিন্ন সেতু ও চকচকে রাস্তার উপর দিয়ে গাড়ি চালিয়ে গিয়ে বিএনপি নেতারা বলেন কিছুই হয়নি। এজন্যই তাদের মানসিক চিকিৎসা করা প্রয়োজন।

তিনি বলেন, যারা ভোট আসলে বড় বড় কথা বলে, তাদের জিজ্ঞেস করবেন আমরা যে চকচকে রাস্তা করেছি, তার গর্তগুলো তারা ভরাট করতে পারবে কি না। আমরা কাজ করলে তারা ভুল খোঁজে। বিএনপি হল মূলত ভুল ধরা পার্টি।

গত সোয়া ১৪ বছর সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন উল্লেখ করে তিনি বলেন, “চেষ্টা করেছি একজন এমপি হিসেবে জনগণের সাথে থাকার এবং অভাব অভিযোগ শোনার। যতটুকু সম্ভব সমাধানের চেষ্টা করেছি।“

দলের নাম ব্যবহার করে অপকর্মে লিপ্তদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, তাদের ব্যাপারে কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে। সরফভাটা ইউনিয়নের পাহাড়ি এলাকায় কিছু সন্ত্রাসীর অবস্থান এবং নানা অপরাধ কর্মকাণ্ড ঘটছে। সেখানে পুলিশ বিট দেওয়া হয়েছে। তবে খুব সহসা তাদের সন্ত্রাসী কার্যক্রম সমূলে দমন করা হবে।

সড়ক ও জনপথ বিভাগ, এলজিইডি, পানি উন্নয়ন বোর্ড, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এবং জেলা পরিষদসহ সরকারের বিভিন্ন দপ্তরের প্রায় ২৫০ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়িত প্রকল্প উদ্বোধন উপলক্ষে রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা, শিলক ও পদুয়া ইউনিয়নে পৃথক তিনটি পথসভার আয়োজন করা হয়।

বিকালে তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত সুখবিলাস উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন করেন তথ্যমন্ত্রী।

বিদ্যালয়ের সভাপতি খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গণি ওসমানি, উপজেলা আওয়ামী লীগের সদস্য এরশাদ মাহমুদ।