বিএনপির জহির উদ্দিন স্বপন গ্রেপ্তার

পুলিশ বলছে, স্বপনের বিরুদ্ধে নাশকতার অভিযোগ আছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2023, 03:23 PM
Updated : 2 Nov 2023, 03:23 PM

বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশানের একটি বাসা থেকে গোয়েন্দা পুলিশ স্বপনকে নিয়ে যায়।

যোগাযোগ করা হলে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গুলশান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে নাশকতার অভিযোগ আছে।"

জহির উদ্দিন স্বপন বিএনপির কমিউনিকেশন সেলের প্রধান সম্পাদক এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট রিসার্চ অ্যান্ড কমিউনিকেশনের (বিএন্টারসি) পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

রিজভী বলেন, “সরকার বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেপ্তারে দেশব্যাপী ক্র্যাকডাউন চালাচ্ছে। আর তারই ধারাবাহিক শিকার হলেন জহির উদ্দিন স্বপন।

“অবৈধ সরকারের পায়ের নিচের মাটি আর অবশিষ্ট নেই বলেই তারা এখন হিংস্রতার শেষ সীমানায় চলে গেছে।অবৈধ ক্ষমতা ধরে রাখতে সরকার এখন ঘাতকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে এবং বিএনপিসহ গণতন্ত্রকামী রাজনৈতিক দলের নেতাকর্মীদের ওপর বিষ দাঁত বসাতে শুরু করেছে।”

রিজভী বলেন, “জনগণ এখন সরকারের বিষদাঁত ভেঙে দিতে দৃঢ় প্রতিজ্ঞ হয়েছে। শাসকগোষ্ঠীর নির্যাতন-নিপীড়ন যত ভয়াবহ হবে ততোই জনগণ বলিয়ান হয়ে সরকারের পদত্যাগসহ নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা বাস্তবায়ন করে ছাড়বে ইনশাল্লাহ।”

অবিলম্বে জহির উদ্দিন স্বপনের মুক্তি দাবি জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।