পুলিশের উপর আক্রমণের ‘জবাব দেবে’ যুবলীগ: পরশ

বিএনপিকে ইঙ্গিত করে নেতাকর্মীদের তিনি বলেন, “ওরা পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাইবে, আপনারা ওদের ফাঁদে পা দিবেন না। কিন্তু রাজপথ আমরা ছেড়ে দিব না।"

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2022, 06:05 PM
Updated : 21 Sept 2022, 06:05 PM

বিএনপি নেতাকর্মীরা পুলিশের উপর আক্রমণ করলে তা প্রতিহত করার ঘোষণা দিয়েছে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশ।

বুধবার বিকালে রাজধানীর সবুজবাগ বালুর মাঠে যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ কথা বলেন তিনি। দেশব্যাপী বিএনপি-জামাতের ‘সন্ত্রাস ও নৈরাজ্যের’ প্রতিবাদের অংশ হিসেবে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

যুবলীগ চেয়ারম্যান বলেন, "আপনারা (বিএনপি) এদেশের জনগণকে ভিকটিম বানানোর স্পর্ধা দেখাবেন না। আপনাদের হীন, সংকীর্ণ রাজনৈতিক উদ্দেশ্য সাধনের জন্য এদেশের জনগণ আর ভিকটিম হবে না।

“জনগণের জানমালের নিরাপত্তার যদি ব্যাঘাত ঘটান তাহলে এদেশের আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা এখনও মাঠে আছে এবং এদেশের জনগণের জানমালের নিরাপত্তা তারা রক্ষা করতে জানে।“

তিনি বলেন, "যদি আমাদের পুলিশ বাহিনীর উপর আক্রমণ করেন, তাহলে সেই আক্রমণেরও জবাব দেওয়া হবে। আপনারা এদেশকে সন্ত্রাস ও জঙ্গিবাদের রাষ্ট্রে পরিণত করেছিলেন, এই পুলিশ বাহিনীর দক্ষ নেতৃত্বে বাংলাদেশে আজ সন্ত্রাস -জঙ্গিবাদ নির্মূল ও নির্বাসনে। সুতরাং পুলিশের উপর আক্রমণ করলে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ও দেশের জনগণ সেটা মেনে নিবে না।“

নেতাকর্মীদের গ্রেপ্তার করা হলে বিএনপির ‘থানা আক্রমণের’ হুমকি সভ্য সমাজের কার্যকলাপ নয় মন্তব্য করে তিনি বলেন, “আইনের প্রতি শ্রদ্ধাশীল কোনো নাগরিক এ কথা বলতে পারে না। আপনারা কতটা ফ্যাসিস্ট এ ধরনের কথায় তাই প্রমাণ করে। এই উক্তির মাধ্যমে প্রমাণ করেছেন বিএনপি-জামাত সন্ত্রাসী সংগঠন। তার অসংখ্য প্রমাণ রয়েছে।"

যুবলীগ নেতাকর্মীদের উদ্দশ্যে তিনি বলেন, "আপনারা ঐক্যবদ্ধ থাকবেন, ধৈর্যশীল থাকবেন। বিএনপি-জামায়াতের কৌশল আমাদেরকে সন্ত্রাসী হিসেবে উপস্থাপন করা, ওরা পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাইবে, আপনারা ওদের ফাঁদে পা দিবেন না। কিন্তু রাজপথ আমরা ছেড়ে দিব না।"

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা এর সঞ্চালনায় যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান পবন ও আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক আবু মুনির মো. শহিদুল হক চৌধুরী রাসেল, মশিউর রহমান চপল ও সাইফুর রহমান সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দীসহ কেন্দ্রীয় ও নগর যুবলীগের নেতারা উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক