কারাবাসে লাভ দেখছেন বদি

দুর্নীতির মামলায় প্রায় তিন সপ্তাহ কারাভোগের পর এলাকায় ফিরে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ও সাংবাদিকদের ‘ধন্যবাদ’ জানিয়েছেন কক্সবাজারের সরকারদলীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদি।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2014, 02:28 PM
Updated : 4 Nov 2014, 02:45 PM

আওয়ামী লীগের এই নেতা মনে করছেন, কারাগারে পাঠানোয় নির্বাচনী এলাকায় তার জনপ্রিয়তা যাচাই এবং দলীয় নেতাকর্মীদের মধ্যে ভেদা-ভেদের অবসান হয়েছে।

কারাবন্দি হওয়ার খবর গণমাধ্যমে আসায় একে দেশব্যাপী নিজের প্রচার বলেও মনে করছেন ইয়াবা পাচারে সম্পৃক্ততার অভিযোগের মুখে থাকা এই রাজনীতিক।

উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পাওয়ার পর মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিমান চড়ে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান উখিয়া-টেকনাফের সংসদ সদস্য বদি।

আগে থেকে অবস্থানরত কয়েক হাজার নেতা-কর্মী ফুল দিয়ে তাকে স্বাগত জানান। তাকে বরণে কয়েকদিন ধরে প্রস্তুতি ছিল সমর্থকদের। এজন্য কয়েকশ’ তোরণও নির্মাণ করা হয় সড়কে।  

কক্সবাজার পৌঁছে সংক্ষিপ্ত বক্তব্যে দুদক চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়ে বদি বলেন, “আমার বিরুদ্ধে মামলা করে কারাগারে পাঠানোর কারণে এলাকায় আমার জনপ্রিয়তা যাচাই হয়েছে এবং উখিয়া-টেকনাফের আওয়ামী লীগের নেতা-কর্মীরা ভেদা-ভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে পেরেছে।”

একজন সংসদ সদস্যকে কারাগারে পাঠানোয় দেশে আইনের শাসন এবং বিচার বিভাগের স্বাধীনভাবে কাজের বিষয়টি প্রমাণিত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের নিয়ে তিনি বলেন, “আমাকে সারাদেশে ব্যাপকভাবে পরিচয় করে দিয়েছে সাংবাদিকরা। তাই সাংবাদিকদের প্রতি স্যালুট।”

এরপর বিমানবন্দর থেকে গাড়িবহর নিয়ে উখিয়া- টেকনাফের উদ্দেশে রওনা হন বদি। পথে ১০টির বেশি স্থানে তাকে সংবর্ধনা দেওয়া হয়।

কারামুক্ত বদির এলাকায় আগমন উপলক্ষে উখিয়ার মারিচ্যা এলাকা থেকে টেকনাফ পর্যন্ত ৬০ কিলোমিটার সড়কে তিন শতাধিক তোরণ নির্মাণ করা হয়।

তার জন্য কক্সবাজার বিমানবন্দরে এসেছিল চারশ গাড়ির বিশাল বহর।

এদিন বদির জন্য বেশি দাম দিয়ে সব ফুল কিনে নেওয়ায় কক্সবাজার শহরে ফুলের সংকট দেখা দেয় বলে কুটির নার্সারি মালিক গোলাম আলী জানিয়েছেন।

নির্বাচন কমিশনে দাখিল করা সম্পদের হিসাব বিবরণীতে ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকার সম্পদের তথ্য গোপন করার মামলায় গত ১২ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আত্মসমর্পণ করেন বদি। আদালত জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠায়।

এরপর হাই কোর্ট থেকে জামিন পেলে গত বৃহস্পতিবার গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে বদিকে মুক্তি দেওয়া হয়।