ভাইবোনের সঙ্গে ঈদের দিন কাটবে খালেদার

ভাইবোনকে নিয়ে গুলশানের বাসায় ঈদের দিন কাটাবেন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2022, 02:10 PM
Updated : 2 May 2022, 04:06 PM

বিএনপি চেয়ারপারসনের বোন সেলিমা ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে একথা জানান।

তিনি বলেন, ‘‘আমার বোনটি অসুস্থতার মধ্যেই আছেন। এরমধ্যে ঈদ এসেছে।

“কালকে গুলশানের বাসায় আমরা ভাইবোন ওর (খালেদা জিয়া) সাথে দুপুর বেলা খাবার খাব। আমরা বাসা থেকে খাবার রান্না করে নিয়ে যাব। ও যেসব খাবার পছন্দ করে সেইগুলো রান্না করব। ছোট ভাইয়ের বাসা থেকে ঈদের খাবার রান্না করে নিয়ে ‍যাওয়া হবে। সবাই মিলে একসাথে খাব।”

খালেদার সেজ বোন সেলিমা জানান, তার স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম ও ছোট ভাই শামীম এস্কান্দারসহ পরিবারের সদস্যরা ঈদের দিন গুলশানের বাসা ‘ফিরোজা’য় যাবেন দুপুরের আগেই।

ঈদের দিন খালেদা লন্ডনে ছেলে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান এবং ‍দুই ছেলের নাতি-নাতনীদের সঙ্গেও কথা বলবেন।

দুর্নীতির মামলায় দণ্ডিত ৭৬ বছর বয়সী খালেদা ২০২০ সালের ২৫ মার্চ থেকে সরকারের বিশেষ নির্বাহী আদেশে শর্ত সাপেক্ষে গুলশানের এ বাসায় থাকছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুই দিন আগে সাংবাদিকদের জানিয়েছেন, দলের চেয়ারপারসনের শারীরিক অবস্থা খুব একটা ভালো না, তিনি অসুস্থতার মধ্যে আছেন।

খালেদা বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। করোনাভাইরাস আক্রান্ত হওয়ার ফলে ২০২১ সালে কয়েক দফায় তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়। পরে নভেম্বরে তার ‘পরিপাকতন্ত্রে’ রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসের কথা প্রকাশ করেন চিকিৎসকরা।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় রায় হওয়ার পর আদালত থেকেই কারাগারে চলে যাওয়ার পর খালেদা জিয়াকে কারাবন্দি এবং পরে ঘরবিন্দ অবস্থায় ঈদ উদযাপন করতে হচ্ছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন জানান, খালেদা জিয়াকে ঈদের শুভেচ্ছা জানাতে স্থায়ী কমিটির সদস্যরা রাত ৮টায় গুলশানের বাসায় যাবেন।