সভানেত্রীর জন্মদিনে আওয়ামী লীগের নানা আয়োজন

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনের কর্মসূচি ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2018, 03:32 PM
Updated : 14 Sept 2018, 03:32 PM

শুক্রবার বিকালে ধানমণ্ডেতে সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি জানান, ২৮ সে‌প্টেম্বর শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মস‌জিদসহ সারা‌দে‌শের মসজিদে দোয়া এবং অন্য ধর্মের উপাসনালয়ে বিশেষ প্রার্থনা হবে।

এছাড়া সারা দেশে ইউ‌নিয়ন পর্যায়েও এ কর্মসূ‌চি পা‌লিত হবে।

ওবায়দুল কাদের বলেন, ওইদিন সকা‌ল ১০টায় বঙ্গবন্ধু জাদুঘরের সাম‌নে আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি ১০০টি রিক্সা ভ্যান বিতরণ করবে, ১১টায় আজিমপুরে দুস্থদের মধ্যে খাবার বিতরণ, অসচ্ছল  ছাত্রছাত্রীদের আর্থিক সহযোগিতা এবং পুস্তক বিতরণ করা হবে।

সারা দেশে আওয়ামী লীগের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা ও রাজধানীতে সহযোগী সংগঠন আনন্দ শোভাযাত্রা করবে বলে জানান ওবায়দুল কাদের।

দিনটিতে আওয়ামী লীগের শিক্ষা উপকমিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় স্কুলের ছাত্রছাত্রীদের চিত্রাংকন প্রতিযোগিতা ও বিকালে কেন্দ্রীয় আওয়ামী লীগ ‘নবীণদের দৃষ্টিতে শেখ হাসিন শীর্ষক’ আলোচনা সভা করবে রাজধানীর কৃ‌ষিবিদ ইন‌স্টি‌টিউশ‌ননে।

কাদের জানান, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার এবা‌রের জন্ম‌দিন অসহায়, গরীব ও দুঃখী মানুষ‌দের উৎসর্গ করা হবে।

তবে গত কয়েক বছরের মতো এবারও জন্মদিনে দেশের বাইরে থাকছেন শেখ হাসিনা। জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার কারণে সে সময় যুক্তরাষ্ট্রে থাকবেন তিনি।