আবার সিঙ্গাপুর নেওয়া হচ্ছে মোশাররফকে

তার ছোট ছেলে খন্দকার মারুফ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাবা ব্রেইন হ্যামারেজে আক্রান্ত হয়েছেন। তার শারীরিক অবস্থা ভালো নয়।”

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2024, 02:20 PM
Updated : 20 Jan 2024, 02:20 PM

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসনকে উন্নত চিকিৎসার জন্য আবার সিঙ্গাপুর নেওয়া হচ্ছে।

ঢাকার এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে রোববার তাকে সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটালে নেওয়া হচ্ছে। রাত সাড়ে ১১টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সব প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে।

তার ছোট ছেলে খন্দকার মারুফ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাবা ব্রেইন হ্যামারেজে আক্রান্ত হয়েছেন। তার শারীরিক অবস্থা ভালো নয়।”

খন্দকার মোশাররফ এখন বসুন্ধরা আবাসিক এলাকার এভারকেয়ার হাসপাতালের নিউরো বিশেষজ্ঞ খন্দকার মাহবুবুর রহমানের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

গত বছরের ১৬ জুন বিএনপির ঘোষিত মহানগর বিএনপি উত্তরের পদযাত্রা কর্মসূচির মধ্যে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

পরে ২৭ জুন তাকে সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনির্ভাসিটি হসপিটালে ভর্তি করা হয়। দুই মাসের বেশি সময় চিকিৎসা শেষে গত ৫ সেপ্টেম্বর ঢাকায় ফিরে আসেন। আবার অসুস্থ হলে তাকে গত ৫ ডিসেম্বর তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক খন্দকার মোশাররফ হোসেনকে দলের ছাত্র বিষয়ক সম্পাদক করেন। তিনি দীর্ঘ সময় ধরে দলটির স্থায়ী কমিটির সদস্য হিসেবে দলের শীর্ষস্থানীয় দায়িত্ব পালন করছেন।

১৯৯১ সাল, ১৯৯৬ সাল এবং ২০০১ সালে খালেদা জিয়ার সরকারের মন্ত্রী ছিলেন খন্দকার মোশাররফ।

সর্বশেষ ২০০১ সালে খালেদা জিয়ার মন্ত্রিসভায় তিনি স্বাস্থ্য মন্ত্রী ছিলেন।

ছাত্র জীবনে খন্দকার মোশাররফ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে ছিলেন।