অবরোধের আগের রাতে বিএনপির প্রিন্স গ্রেপ্তার

প্রিন্সকে নাশকতার মামলায় গ্রেপ্তার করার কথা জানিয়েছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2023, 05:59 PM
Updated : 4 Nov 2023, 05:59 PM

দুই দিনের অবরোধ কর্মসূচির আগের রাতে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে বাড্ডার এক বাসা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) ফারুক হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রিন্সকে নাশকতার মামলায় গ্রেপ্তার করা হয়েছে।”

প্রিন্স ২০১৮ সালে সংসদ নির্বাচনে ময়মনসিংহের হালুয়াঘাট-ধৌবাউড়া আসনের ধানের শীষের প্রার্থী ছিলেন। বিভিন্ন টেলিভিশনের টক শোতে তাকে প্রায়ই দেখা যেত।

তার মুক্তি চেয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “তার পরিবারের সদস্যরা আমাকে জানিয়েছেন, রাত ৮টার দিকে বাড্ডায় তার এক আত্মীয়র বাসা থেকে গোয়েন্দা পুলিশ তাকে তুলে নিয়ে যায়। এভাবে একজন রাজনীতিবিদকে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় আমি তীব্র নিন্দা জানাচ্ছি।”   

বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক কিশোরগঞ্জ জেলা সভাপতি শরীফুল আলমসহ ৫ জনকে শনিবার সকালে ভৈরবের একটি বাসা থেকে গোয়েন্দা পুলিশ আটক করে নিয়ে গেছে বলে রিজভীর ভাষ্য।

এছাড়া সকালে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক তেজগাঁওয়ের সাবেক কমিশনার আনোয়ারুজ্জামান আনোয়ার ও ছাত্রদলের সহসহসভাপতি নাজমুল আহসান সোহেলকে গোয়েন্দা পুলিশ আটক করেছে বলে বিএনপি পক্ষ থেকে জানানো হয়েছে।

গত ২৮ অক্টোবর সংঘর্ষের জেরে বিএনপির নয়া পল্টনের সমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর থেকে হরতাল-অবরোধের মত কর্মসূচিতে রয়েছে দলটি। রোববার ভোর ৬টা থেকে আবার তাদের ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হচ্ছে।

এসব কর্মসূচিতে দেশের বিভিন্ন স্থানে সংঘাতে প্রাণহানি হয়েছে, পুড়িয়ে দেওয়া হয়েছে কয়েক ডজন যানবাহন ও স্থাপনা।

২৮ অক্টোবরের সংঘাতের বিভিন্ন ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বেশ কয়েকজন জ্যেষ্ঠ নেতা এবং কয়েকশ নেতাকর্মীকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।