নৌকার টিকেট পেলেন ক্রিকেটার সাকিব, চিত্রনায়ক ফেরদৌস

মানিকগঞ্জ-২ আসনে এবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সংগীতশিল্পী মমতাজ বেগম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2023, 11:39 AM
Updated : 26 Nov 2023, 11:39 AM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্রিকেটার সাকিব আল হাসান ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। 

সাকিবকে মাগুরা-১ আসনে এবং ফেরদৌসকে ঢাকা-১০ আসনে প্রার্থী করছে ক্ষমতাসীন দলটি। 

রোববার বিকাল ৪টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন। 

গতবারের মত এবারও নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। 

দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য ঢাকা-১০, মাগুরা-১ ও মাগুরা-২ আসন থেকে মনোনয়ন ফরম কেনেন সাকিব। এই তারকা ক্রিকেটারকে মাগুরা-১ আসন থেকে মনোনয়ন দিল আওয়ামী লীগ। এ আসনের বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর আগে প্রধানমন্ত্রীর এপিএস ছিলেন।

অন্যদিকে অভিনয়ের পাশাপাশি বেশ কিছু দিন থেকে রাজনীতির মাঠে সরব চিত্রনায়ক ফেরদৌসকে ঢাকা-১০ আসনে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে। এফবিসিসিআই এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বর্তমানে এ আসনের সংসদ সদস্য। 

মানিকগঞ্জ-২ আসনে এবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সংগীতশিল্পী মমতাজ বেগম। দশম ও একাদশ সংসদেও তিনি এ আসনের এমপি ছিলেন। তার আগে নবম সংসদে ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য।

টানা চারবারের এমপি অভিনেতা আসাদুজ্জামান নূর এবারও নীলফামারী-২ আসনে নৌকার টিকেট পেয়েছেন। এর আগে তিনি সংস্কৃতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

এর বাইরে চলচ্চিত্র-টেলিভিশনের যেসব তারকা আওয়ামী লীগের মনোনয়ন ফরম নেন, তাদের মধ্যে আছেন রোকেয়া প্রাচী, নায়ক মাসুম পারভেজ রুবেল, শাকিল খান, চিত্রনায়িকা মাহিয়া মাহি, ‘ম্যাডাম ফুলি’ খ্যাত চিত্রনায়িকা সামসুন নাহার সিমলা। অভিনেত্রী শমী কায়সার, অভিনেতা সিদ্দিকুর রহমান, কণ্ঠশিল্পী এসডি রুবেলও সেই দৌড়ে ছিলেন। তাদের কারও ভাগে শিকে ছেঁড়েনি।

আরও পড়ুন

Also Read: ২৯৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা