জাতীয় সরকার চেয়ে ঢাকায় ইসলামী আন্দোলনের সমাবেশের ডাক

চরমোনাইয়ের পীর বলেন, ‘দিনের ভোট রাতে করে’ অবৈধভাবে ক্ষমতায় থেকে ক্ষমতাসীনরা মানুষকে মানুষ হিসেবে গণ্য করছে না।”

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2023, 02:41 PM
Updated : 20 Oct 2023, 02:41 PM

সংসদ ভেঙে দিয়ে ‘জাতীয় সরকারের অধীনে’ জাতীয় নির্বাচন দাবিতে আগামী ৩ নভেম্বর ঢাকায় ‘মহাসমাবেশের’ ডাক দিয়েছেন ইসলামী আন্দোলনের আমির চরমোনাইয়ের পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। 

একই দাবিতে ২৭ অক্টোবর সারাদেশের সব জেলা ও মহানগরে মিছিলের কথাও জানিয়েছেন তিনি। 

শুক্রবার বিকালে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ইসলামী যুব আন্দোলনের ‘ছাত্র ও যুব সমাবেশে’ এ ঘোষণা দেন তিনি।

ইসলামী আন্দোলনের অন্য দাবির মধ্যে আছে নির্বাচন কমিশন ‘বাতিল’ ও ‘সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতি’ প্রবর্তন, অর্থাৎ যে দল যত শতাংশ ভোট পাবে, তাদেরকে জাতীয় সংসদের তত শতাংশ আসন বরাদ্দ দেওয়া। 

ইসলামী আন্দোলনের নেতা বলেন, “বর্তমানে বাংলাদেশকে ‘মানুষের দেশ’ বলা যায় না। দেশের যেদিকে তাকাই সেদিকেই সমস্যা।  ‘দিনের ভোট রাতে করে’ অবৈধভাবে ক্ষমতায় থেকে ক্ষমতাসীনরা মানুষকে মানুষ হিসেবে গণ্য করছে না।”

দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, “বর্তমান সরকার ক্ষমতায় থাকতে নানা ছল করে যাচ্ছে। আওয়ামী লীগের নেতাদের বক্তব্যে মনে হয় দেশটা তাদের। কিন্তু এই দেশ পীর আউলিয়ার। আওয়ামী লীগের সঙ্গে সন্ত্রাসী ছাড়া কোনো জনগণ নেই।”

দলের সিনিয়র নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, “২০১৪ সালের নির্বাচন প্রহসনের ছিল, ১৮ সালের নির্বাচন নির্বাচন ‘ডাকাতের’ ছিল।”

সিনিয়র যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান বলেন, “বাংলাদেশে যে কোনো সময়ে বিস্ফোরণ ঘটবে। বাংলাদেশের মানুষ অবৈধ সরকার ও অবৈধ সংসদ দেখতে চায় না।”

ইসলামী যুব আন্দোলনের সভাপতি নেছার উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদও।