জামিনের পর হাসপাতালেই রয়েছেন সম্রাট

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সম্রাট।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2022, 04:19 PM
Updated : 23 August 2022, 04:19 PM

কারাবন্দি অবস্থায় বিএসএমএমইউতে ছিলেন যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাট, এখন তিনি জামিনে মুক্ত হলেও হাসপাতালটিতেই থাকছেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের যুব সংগঠনটির ঢাকা মহানগরের দক্ষিণ শাখার সাবেক সভাপতি সম্রাট ক্যাসিনোকাণ্ডে ২০১৯ সালে গ্রেপ্তার হন।

এরপর তার বিরুদ্ধে কয়েকটি মামলা হয়। চলমান চারটি মামলায় জামিন হলে ৩১ মাস পর মুক্তি মিললেও গত ১৮ মে হাই কোর্ট জামিন বাতিল করে দিলে তার বন্দিজীবন ফের শুরু হয়।

অবৈধ সম্পদ অর্জনের মামলায় তার জামিন আদেশ বাতিল হয়েছিল। সেই মামলায় সোমবার তাকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দিলে ফের তার মুক্তি মেলে।

কারা কর্তৃপক্ষ মুক্তি দেওয়ার পরদিন মঙ্গলবার খোঁজ নিয়ে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালেই রয়েছেন সম্রাট।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নজরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সম্রাটের হাসপাতাল ছাড়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনও হয়নি।

“সম্রাটের চিকিৎসার জন্য নিয়োজিত চিকিৎসকদের সিদ্ধান্তের উপর সব কিছু নির্ভর করছে। তাদের মতামত পাওয়ার পর হাসপাতালে থাকা না থাকার বিষয়টি নির্ভর করছে। আমরা এখন পর্যন্ত কোনো মতামত পাইনি। আশা করা হচ্ছে, বুধবার এ বিষয়ে একটি পরিষ্কার ধারণা পাওয়া যেতে পারে।”

সম্রাটের অসুস্থতা নিয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

মঙ্গলবার আদালত থেকে সম্রাটকে বিএসএমএমইউতে ফিরিয়ে আনা হয়। এরপর সন্ধ্যায় তার জামিনের আদেশ কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছলে তা যাচাই করে রাতেই তাকে মুক্তি দেওয়া হয়।

সম্রাটের বিরুদ্ধে অস্ত্র, অর্থ পাচার, মাদক ও অবৈধ সম্পদ অর্জনের চারটি মামলা চলমান। এর মধ্যে প্রথম তিনটি মামলায় চলতি বছরের ১০ এপ্রিল থেকে ১১ মের মধ্যে জামিন পান তিনি।