বিএনপির নিগৃহীত নেতা কারা, জানতে চান ওবায়দুল কাদের

“আপনাদের নেগেটিভ রাজনীতি এদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এই রাজনীতি অপ্রাসঙ্গিক হয়ে যাবে, কেউই গ্রহণ করবে না। বিএনপি নামের একটি দল সংকুচিত হয়ে যাবে।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 08:09 AM
Updated : 29 March 2024, 08:09 AM

বিএনপির ৮০ ভাগ নিগৃহীত নেতা কারা জানতে চেয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির আয়োজিত ঈদ উপহার ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। সেখানে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, “এই সরকারের আমলে বিএনপির ৮০ ভাগ নেতাকর্মীকে নাকি নিগৃহীত হতে হচ্ছে। আমি মির্জা ফখরুলকে বলব এসব মিথ্যাচার থেকে বিরত থাকুন। আশি ভাগ নেতাকর্মীরা কারা? আমীর খসরু, মির্জা ফখরুল একে একে জেল থেকে বের হয়ে গেছেন। তাহলে নিগৃহীত কে হচ্ছে, তাদের তালিকা প্রকাশ্যে দিতে হবে।

“মিথ্যাচার অনেক করেছেন। আপনাদের নেগেটিভ রাজনীতি এদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এই রাজনীতি অপ্রাসঙ্গিক হয়ে যাবে, কেউই গ্রহণ করবে না। বিএনপি নামের একটি দল সংকুচিত হয়ে যাবে।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আজকে বিএনপি ইফতার পার্টি করে আওয়ামী লীগের চরিত্র হনন, অপপ্রচার, মিথ্যাচার করে যাচ্ছে। এখন তারা বলে দিল্লির শাসন মেনে নেয়ার জন্য পাকিস্তানের সাথে সম্পর্ক ছিন্ন করেনি। আসলে বিএনপি পাকিস্তানের সাথে সম্পর্ক ছিন্ন করেনি। বিএনপির চেতনায় পাকিস্তান।

“বাংলাদেশ যে একটা স্বাধীন দেশ, সে কথাও তারা ভুলে গেছে। নির্বাচনের আগে কিভাবে বিদেশি শক্তির তাবেদারি করেছে। নির্বাচন বানচালের চক্রান্ত করেছিল।”

ওবায়দুল কাদের বলেন, “সারা বিশ্বে সংকট তার প্রতিক্রিয়া আমাদের দেশেও আছে। তারপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্ব আছে বলেই বাংলাদেশের মানুষ মোটামুটি ভালো আছে। তুলনামূলক অনেক দেশের মানুষের যে কষ্ট, সে তুলনায় শেখ হাসিনার নেতৃত্বে অনেক ভালো আমরা আছি।”

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে ঈদ উপহার বিতরণী অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।