বিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিষ্ঠাবার্ষিকীতে ডিআরইউ’র শুভেচ্ছা

সংবাদ মাধ্যমকে ডিজিটাল যুগে নিয়ে যাওয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম সূচনা লগ্ন থেকে ২৪ ঘণ্টা সচল বার্তা কক্ষ থেকে পাঠকদের সেবা দিয়ে যাচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2023, 09:02 AM
Updated : 23 Oct 2023, 09:02 AM

বাংলাদেশের প্রথম ইন্টারনেট সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সপ্তদশ প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

সংগঠনের সভাপতি মুরসালিন নোমানী এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঈনুল আহসান ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে এক বিবৃতিতে বলেন, “বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম মুক্ত এবং স্বাধীন সংবাদ চর্চার মাধ্যমে দেশ ও জাতির সেবা করে যাচ্ছে।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে কর্মরত সাংবাদিকরা পেশাদারিত্বের সাথে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ধারা আগামীতেও অব্যাহত রাখবেন বলে ডিআরইউ নেতারা আশা প্রকাশ করেছেন।

২০০৬ সালের ২৩ অক্টোবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পথচলার শুরু। সংবাদ মাধ্যমকে ডিজিটাল যুগে নিয়ে যাওয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম সূচনা লগ্ন থেকে ২৪ ঘণ্টা সচল বার্তা কক্ষ মাধ্যমে পাঠকদের সেবা দিয়ে যাচ্ছে। এ দিনটি বাংলাদেশে ইন্টারনেট সংবাদপত্রেরও যাত্রা শুরুর দিন।

তবে প্রতিষ্ঠান হিসেবে এর যাত্রা শুরু হয়েছিল তার এক বছর আগে ২০০৫ সালে। তখন অন্যান্য বার্তা সংস্থার মত সংবাদ মাধ্যমগুলোর জন্য খবর সরবরাহ করা হত ‘বিডিনিউজ’ নামে। দেশের অন্য সংবাদ সংস্থাগুলো টেলিপ্রিন্টারে খবর সরবরাহ করলেও বিডিনিউজ কাজটি শুরু করে ইন্টারনেটের মাধ্যমে।

২০০৬ সালে বার্তা সংস্থাটির মালিকানা ও ব্যবস্থাপনা বদলের পর এটি খোল-নলচে বদলে যায়। সাংবাদিক তৌফিক ইমরোজ খালিদীর নেতৃত্বে নতুন ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এ সংবাদমাধ্যমকে দেশের প্রথম ডটকম কোম্পানির রূপ দেয়। ২৩ অক্টোবরপথ চলা শুরু হয় নতুন আঙ্গিকে।

‘সবার আগে সংবাদ, তবে বস্তুনিষ্ঠতার ক্ষেত্রে বিন্দুমাত্র আপস নয়’- এই মন্ত্র দিয়ে সংবাদ পরিবেশন শুরুর পর দ্রুতই পাঠকের মনোযোগ কাড়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। এখনও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ফেইসবুক পাতায় প্রায় কোটি ‘লাইক’ পাঠকের সেই আস্থারই পরিচয় দেয়।