৯ ডিসেম্বর পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2022, 07:05 AM
Updated : 3 Dec 2022, 07:05 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে সাধারণের ব্যবহার্য জিনিস থেকেই আপনার জীবিকার দ্বার খুলে যেতে পারে। নিজের চেষ্টায় সঙ্কট মোচন ও আত্মবিশ্বাস বৃদ্ধি। সপ্তাহের মাঝদিকে ভালো পরিমাণ অর্থ উপার্জন করবেন। তবে বাড়তি অর্থ অপ্রয়োজনীয় কাজে খরচ করে ফেলবেন না, ভবিষ্যতের জন্য হাতে রাখুন। সপ্তাহের শেষদিকে বিভিন্ন রোমাঞ্চকর অভিজ্ঞতার মুখোমুখি হবেন। নিজের ইচ্ছার বাইরে পুরানো কোনো সম্পর্ক নষ্ট হতে পারে। আবার নতুন বন্ধনও গড়ে উঠবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে কোনো গোপনীয় ঘটনা ঘটতে পারে। কিছু শত্রু সৃষ্টি হতে পারে। ব্যক্তিত্বের বিকাশ বাধাগ্রস্ত হওয়ার সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝদিকে পরিবর্তন, নতুনত্ব ও রোমাঞ্চের মধ্যে আনন্দ পাবেন। খ্যাতি ও জনগনের স্বীকৃতি পাবেন নিজের যোগ্যতা ও বুদ্ধিমত্তার গুণে। সপ্তাহের শেষদিকে ভাগ্য বড় বেশি পরিবর্তনশীল। ভ্রমণের বরাত দিয়ে সাফল্য আসতে পারে। ভাইবোনের জীবনে বড় কোনো ভূমিকা পালন করতে হতে পারে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে আপনার আকর্ষণী শক্তি বেড়ে যাবে। অনেক বন্ধু বান্ধবের সমারোহ হবে। বন্ধুদের মধ্যে কেউ হবে বিশ্বস্ত, কেউ আবার হবে ঠিক তার উল্টো। সপ্তাহের মাঝদিকে প্রেমঘটিত ব্যাপারে না জড়ানোই ভালো। সামাজিকতা ও লৌকিকতার কারণে অর্থ ব্যয়ের সম্ভাবনা আছে। আয় ও ব্যয়ের মধ্যে সমতা রেখে চলুন। সপ্তাহের শেষদিকে উচ্চাকাঙ্ক্ষা, উন্নতির আগ্রহ, মৌলিক অধিকার আদায়ের প্রবণতা থাকবে। এমন কোনো পেশায় যোগ দিন যাতে গতিশীলতা আছে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে সহকর্মী ও ঊর্ধ্বতনরা তাদের পূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন। অফিসের কাজে গতি বাড়বে। জনজীবনের সঙ্গে যুক্ত থাকা একান্ত প্রয়োজন। সপ্তাহের মাঝদিকে কোনো সংস্থার বরাত দিয়ে লাভবান হতে পারেন। আপনার প্রেমের প্রস্ফুটনের মাধ্যমে সুন্দর কাজগুলো পরিলক্ষিত হবে। সপ্তাহের মাঝদিকে আপনার অপব্যয় পরিবারের সমালোচনার তোপে পড়তে পারে। পরিকল্পনা করতে ভালোবাসবেন। নতুন কোনো মৌলিক প্রচেষ্টায় লিপ্ত হবেন। মনে প্রাণে সবার ওপরে থাকতে চাইবেন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আপনার আত্মা অন্তর্নিহিত সত্যের সন্ধানের ব্যাকুল। আপনি ও আপনার সঙ্গী এক আনন্দময় জগতে বিচরণ করবেন। কেউ বিদেশ ভ্রমণের মাধ্যমে লাভবান হতে পারেন। সপ্তাহের মাঝদিকে ব্যবসায় পরিধি বাড়বে। কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতা সত্তেও কাজে সফলতা আসবে। কাজে আপনার অভিনবত্ব তুলে ধরুন। সপ্তাহের শেষদিকে সাবেক প্রেমিক প্রেমিকার সঙ্গে হঠাৎ দেখা হতে যেতে পারে। পঞ্চ ইন্দ্রিয়কে সংযত রাখতে পারলে জ্ঞানী হয়ে উঠবেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে দীর্ঘ ভ্রমণের সময় বিপদের সম্ভাবনা আছে। জনসম্মুখে বেশ রটনা রটতে পার্ যৌথ উদ্যোগ ও অংশীদারি ব্যবসা থেকে দূরে থাকুন। সপ্তাহের মাঝদিকে প্রেমিকা প্রেমিকাদের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ঘটতে পারে। বিমূর্ত বিজ্ঞানের অনুসন্ধানে রত হওয়ার যোগ আছে। ধারণা শক্তি বেশ প্রখর হবে। সপ্তাহের শেষদিকে অনেক উচ্চপদে আসিন হতে পারেন। খ্যাতি যেমন আসবে তেমনি ভুল করতে কুখ্যাতিও জুটবে প্রবল। নতুন বিনিয়োগের সুযোগ খুঁজুন। তবে বিনিয়োগের আছে আগাগোড়া ভালোভাবে যাচাই করে নিন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে যেখানে আপনার বিচরণ সেখানেই জনপ্রিয়তা। কারও একটা জীবন আপনার জীবনের সঙ্গে মিশে যেতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো দুর্ঘটনার কবলে পড়তে পারেন। উত্তরাধিকার কিংবা দানসূত্রে সম্পদ অর্জন করতে পারেন। সপ্তাহের শেষদিকে কারও বিদেশে ভ্রমণ নিশ্চিত হতে পারে। আমদানি রপ্তানি ব্যবসায় বিনিয়োগ বাড়ানো এখনই সঠিক সময়। আমদানি করা পণ্য পাইকারিভাবে বাজারজাত করুন। কাজের অগ্রগতির জন্য পরিশ্রমের কোনো বিকল্প নেই।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে শরীর বিদ্রোহ করবে। নিয়ম মেনে চলুন, অন্যথায় বড় অসুখ শরীরে বাসা বাঁধতে পারে। প্রিয়জনের আচরণে কষ্ট পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে ব্যবসায় লাভ আসবে দারুণ। বিবাহিত জীবনে অনেক চড়াই উৎরাইয়ের পর এখন একটা দারুণ সময় আসবে। সপ্তাহের শেষদিকে দলবেঁধে কোথাও বেড়াতে গেলে সাবধানে থাকবেন। স্বামীর কল্যাণে কোনো নারীর বিদেশে যাওয়া হতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর): সপ্তাহের শুরুতে প্রেম ও বিবাহের যোগাযোগের ক্ষেত্রে আপনি সফল হবেন। ছাত্রছাত্রীদের লেখাপড়ার আগ্রহ বাড়বে। সপ্তাহের মাঝদিকে সিদ্ধান্ত নিতে দেরি করায় কোনো সুযোগ হাতছাড়া হতে পারে। অতিরিক্ত পরিশ্রম ও দুশ্চিন্তার কারণে শরীরে ভেঙে পড়তে পারে। নিম্নাংগের পীড়ায় ভুগতে হতে পারে। সপ্তাহের শেষদিকটা নতুন ব্যবসা কিংবা যৌথ প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য সুবর্ণ সময়। ভীড়ের মধ্যে চলাচলে খুব সতর্ক থাকতে হবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে নতুন বাসগৃহ কিংবা জমি কেনার সম্ভাবনা আছে। আপনার উচিত জমি সংক্রান্ত সমস্যাগুলো দিকে নজর দেওয়া। বন্ধুর মাধ্যমে কোনো গুরুত্বপূর্ণ যোগাযোগ পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে সামাজিক যোগাযোগের মাধ্যমে একে অপরকে কতটা প্রেম করেন তা উপলব্ধি করতে পারবেন। খেলাধুলায় সুনাম ও প্রতিপত্তি বাড়তে পারে। সপ্তাহের শেষদিকে শত্রুর ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে কয়েকবার ভেবে নিন। বুদ্ধির ভুলে হাতে আসা কোনো সুযোগ নষ্ট হতে পারে। স্বাস্থ্যহানির আশঙ্কা আছে। ব্যবসায় ভালো খবর পেতে পারেন। স্ত্রীর সঙ্গে আলোচনার মাধ্যমে কোনো সমস্যার সমাধান আসতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে সবান্ধব ভ্রমণের যোগ। আত্মীয় ও সহকর্মীদের সমর্থন পাবেন। যে কোনো চুক্তি সাক্ষরের জন্য সময়টা শুভ। সপ্তাহের মাঝদিকে যারা সম্পদ কেনাবেচা করেন তারা ভালো খবর পেতে পারেন। কোনো বন্ধু আপনার ধৈর্যে্যর পরীক্ষা নিতে পারে। প্রেমের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়ার ভালোভাবে ভেবে নিন। প্রিয়জন আপনাকে অপরিমেয় সুখ দেবে। স্বাস্থ্যহানীর যোগ আছে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে আর্থিক উন্নতি অনেকটা নিশ্চিত। নিজের জন্য অর্থ সাশ্রয়ের ইচ্ছাটি সফল হতে পারে। শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রাখুন। মানুষের প্রসংশা পাবেন। সপ্তাহের মাঝদিকে সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। অবসর সময়ে পরিবারকে প্রাধান্য দিন। প্রেম, সহচর্য ও বন্ধন বৃদ্ধি পেতে পারে। প্রেমিক প্রেমিকারা প্রিয়তমাকে খুশি রাখতে ফোনে কথা বলুন।

আরও পড়ুন:

Also Read: ২০২২ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক