১৬ জুন ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2023, 06:43 AM
Updated : 10 June 2023, 06:43 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে দীর্ঘ ভ্রমণের যথেষ্ট সম্ভাবনা। সাহস ও উদ্যোমের অভাবে নতুন পরিকল্পনায় সাফল্য ব্যাহত। অপব্যয়ী স্বভাব পরিবারের মাধ্যমে সমালোচিত হতে পারে। সপ্তাহের মাঝদিকে পরিবর্তন, নতুনত্ব ও রোমান্সর মধ্যে আনন্দ প্রাপ্তি। খ্যাতি বা জনগনের স্বীকৃতি লাভ করবেন নিজের যোগ্যতা ও বুদ্ধিমত্তায়। সপ্তাহের শেষদিকে ভাগ্যের অনেক ওঠানামা চলবে। উচিত হবে দ্রুত ওঠানামা করে এমন কোনো ব্যবসা করা। ভালো অর্থ উপার্জন করতে পারবেন। তবে এটিকে আপনার হাতের মধ্যে দিয়ে চলে যেতে দেবেন না। আত্মীয় স্বজনের অত্যন্ত প্রিয় পাত্র হবেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে অনেক বন্ধু বান্ধবের সমারোহ। বন্ধুদের মধ্যে কেউ বিশ্বাসী কেউ উল্টো। জনগনের কাছ থেকে অনুগ্রহ ও সাহায্য পাবেন। সপ্তাহের মাঝদিকে অনেক গোপনীয় ঘটনা ঘটতে পারে। কিছু শক্রু সৃষ্টি হতে পারে। মিথ্যা অভিযোগ বা বিশ্বাসঘাতকতার বিরুদ্ধে সাবধান। আয় ও ব্যয়ের মধ্যে সমতা রেখে চলুন। সপ্তাহের শেষদিকে নিজের চেষ্টায় সঙ্কট মোচন ও আত্মবিশ্বাস বৃদ্ধি। প্রেমিক/ প্রেমিকার কাছে নিজের সত্য অনুভূতিগুলো ব্যাখ্যা করুন। আর্থিক দিক থেকে অ্যন্ত ভালো ফল আশা করা যায়।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে সহকর্মী ও ঊর্ধ্বতনরা তাদের পূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দেবে। তাই কর্মক্ষেত্রে কাজের গতি লাভ করবে। কেউ কেউ অনেক উচ্চপদে অসীন হতে পারেন। সপ্তাহের মাঝদিকে আপনার আকর্ষণী শক্তি বেড়ে যাবে। সঙ্গীর সঙ্গে হৃদস্পন্দন মেলাতে পারবেন। সপ্তাহের শেষদিকে ব্যক্তিত্ব বিকাশে বাধা আসতে পারে। সামাজিকতা ও লৌকিকতার কারণে অর্থ ব্যয়ের যোগ রয়েছে। ব্যয় বেশি হবে মানসিক দুঃশ্চিন্তা বেড়ে যাবে। কোনো সমস্যার সমাধান হবে বিচক্ষণতার জন্য। নিজে মনযোগ সহকারে কাজে লাগুন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে যেসব শিক্ষার্থী বিদেশ যাওয়ার জন্য স্বপ্ন দেখছেন তারা পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে সুযোগ পাবেন। আপনাদের কারও বিদেশ যাওয়া সুযোগ ছেড়ে দেওয়া উচিত হবে না। সপ্তাহের মাঝদিকে প্রশাসক বা সচিব পর্যায়ের সব কর্মকর্তাদের জন্য সময়টা শুভ। তারা এই সময়ে বৈঠকে বসে সমঝোতার মাধ্যমে ভালো ফল লাভ করতে পারেন। বিশ্রামের সময় স্বল্প। কারণ স্থগিত কাজগুলো ব্যস্ত করে রাখবে। সপ্তাহের শেষদিকে সমাজিক জীবন অবহেলা করবেন না। ব্যস্ত সময়ের মধ্যে থেকে সময় করে সপরিবারে অনুষ্ঠানে যান। শিক্ষা ও অভিজ্ঞতাকে আরও ভালোভাবে তুলে ধরতে পারেন। খরচের অপ্রত্যাশিত উত্থান মানসিক শান্তিকে বিঘ্নিত করবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে রাজনৈতিক কর্মী ও নেতাদের জন্য সকল কাজই সতর্কতার সাথে করা উচিত হবে। গাড়িতে চলাফেরার ক্ষেত্রে সাবধান। বিপজ্জনক জায়গা ও সময় সম্পর্কে সচেতন থাকুন। সপ্তাহের মাঝদিকে বিদেশি বাণিজ্যের সাথে যুক্তরা অপ্রত্যাশিত ফল পেতে পারেন। সপ্তাহের শেষদিকে যেরকম কাজ করতে চেয়েছিলেন কর্মক্ষেত্রে সেরকম কাজ পেতে পারেন। কর্মক্ষেত্রে সবাই আন্তরিকভাবে আপনার কথা শুনবে। আপনি প্রেমময় মেজাজের মধ্যে আছেন। তাই প্রিয়জনের জন্য বিশেষ পরিকল্পনা নিশ্চিতভাবে করুন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে খারাপ মেজাজ জীবনসঙ্গীর কিছু বিশেষ চমকপ্রদ জিনিসের মাধ্যমে ঠিক হয়ে যাবে। বৈবাহিক বন্ধনে প্রবেশ করার জন্য ভালো সময়। ব্যবসায়ীদের ব্যবসার জন্য সময়টি অসাধারণ বলে আশা করা যায়। সপ্তাহের মাঝদিকে ছোটখাট কোনো আঘাত লাগতে পারে। অতিরিক্ত উদাসীনতা কর্মে ব্যঘাত ঘটাতে পারে। রাস্তায় লোকের সঙ্গে হঠাৎ বিবাদ বাধতে পারে। সপ্তাহের শেষদিকে কেউ কেউ দূর যাত্রায় উদ্যোগী হবেন, যা ক্লান্তিকর হলেও অত্যন্ত লাভজনক হবে। প্রিয়জনের ব্যবহার আপনাকে আনন্দ দিবে। সন্তানের জন্য কর্মস্পৃহা আরও বাড়বে। বিজ্ঞান ও টেকনিক্যাল বিষয়ে প্রাথমিক শিক্ষানবিশদের কাজ পাওয়ার সম্ভাবনা আছে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে বেশি বয়স্কদের পুরানো রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে। চিকিৎসা পদ্ধতি নির্বাচনে সাবধানতা অবলম্বন করুন। সুচিকিৎসকের পরামর্শ নিন। সপ্তাহের মাঝদিকে সকল প্রচেষ্টায় সফল হবেন। এই সময়ে যে কোনো বিবাহসংক্রান্ত যোগাযোগ সমন্বয় ভালো হবে। ব্যবসায়ে প্রচুর লাভ হতে পারে। সপ্তাহের শেষদিকে রাস্তাঘাটে বা ভীড়ের চাপে চলাফেরায় সতর্ক থাকুন। বিদেশি বা দূরের বন্ধুদের কাছ থেকে উপকার পাওয়ার সম্ভাবনা আছে। বিদেশ যাত্রার সম্ভাবনা রয়েছে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে প্রেম আনন্দদায়ক ও উত্তেজনাপূর্ণ হতে পারে। বিশ্বের যত উচ্ছাস আবেগ দুজনের মধ্যে অনুষ্ঠিত হতে পারে। আপনার ভালোবাসা প্রিয়জনের জন্য ফাল্গুনধারার মতো প্রবাহিত হবে। সপ্তাহের মাঝদিকে উগ্রতা ত্যাগ না করলে শক্রু বৃদ্ধি ঘটতে পারে। কোনো বিবাদে নিজেকে জড়াবেন না। বাড়িতে চুরির সম্ভাবনা রয়েছে। স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ে প্রতিযোগিতা থাকলেও সাফল্যের সম্ভাবনা। যদি বিনম্র ও সহায়ক হন তবে সঙ্গীর কাছ থেকে অত্যন্ত ইতিবাচক সাড়া পাবেন। কোনো ধরনের দুর্ঘটনায় জড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। জলপথে ভ্রমণ এড়িয়ে চলা উচিত।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে সম্পত্তি সংক্রান্ত ব্যবসায়ে উন্নতি ও অবিশ্বাস্য লাভবান হতে পারেন। কারও নতুন বাসগৃহ অথবা জমি কেনার সম্ভাবনা। গৃহে কোনো শুভ অনুষ্ঠান হতে পারে। সপ্তাহের মাঝদিকে প্রেম অপরিমিত সীমাহীন এই কথাগুলো উপলব্ধি করতে পারবেন। প্রেমিক প্রেমিকার মাঝে ভুল বোঝাবুঝির অবসান হবে। সপ্তাহের শেষদিকে অসুখী শরীর মানসিক অস্থিরতার কারণ হতে পারে। নিকটজনের মন্দ ব্যবহারে ব্যাথিত হতে পারেন। ব্যবসায়িক পরিমণ্ডলে সুনাম বৃদ্ধি পেতে পারে। বিয়ে করতে ইচ্ছুকদের শুভ ফল পাওয়ার সম্ভাবনা

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে কাছের কোনো আত্মীর মাধ্যমে বিশেষ উপকৃত হতে পারেন। নিকটজনের কোনো শুভ খবর আনন্দিত হতে পারেন। ভ্রাতা ও ভগ্নীর বিবাহের যোগাযোগ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে উচিত হবে ভূমি সম্পত্তি সংক্রান্ত সমস্যার ওপর নজর কেন্দ্রীভূত করা। কোনো বন্ধুর সাথে সাক্ষাৎ শুভ হতে পারে। অতিরিক্ত টাকা জমি বাড়িতে বিনিয়োগ করা উচিত। সপ্তাহের শেষদিকে ভালোবাসার গান তাদের মাধ্যমে শুনতে পাবেন যারা এরমধ্যে ডুবে থাকেন। সমস্যা সঙ্কুল সময়। পারিবারের কারও স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে পাওনা আদায়ে প্রভাবশালী কারও সহযোগিতা পেতে পারেন। আর্থিক দিক থেকে শুভ হওয়ার কারণে সঞ্চয় যোগ প্রবল। শেয়ার বাজারে যারা জড়িত তাদের জন্য খুব ভালো সময়। সপ্তাহের মাঝদিকে ভাইবোনদের কারও উন্নতিতে অত্যন্ত আনন্দ পাবেন। ভ্রমণের যোগাযোগ ও বিশিষ্টের সঙ্গে আনন্দলাভের সম্ভাবনা রয়েছে। কোনো আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। সপ্তাহের শেষদিকে বন্ধু ও পরিবারের সদস্যরা ভালোবাসা ও সহায়তা প্রদান করবে। সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে আর অবিশ্বাস্য লাভ এনে দেবে। প্রেমের উচ্ছাস অনুভ করার জন্য কাউকে খুঁজে পেতে পারেন। প্রেমের গল্পটি একটি নতুন মোড় নিতে পারে যাতে সঙ্গী আপনার সঙ্গে বিয়ের প্রস্তাব দিতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে অতীত উদ্যোগগুলো থেকে আসা সাফল্য আপনার প্রত্যয় বাড়িয়ে তুলবে। আপনার অনেক কিছু অর্জন করার ক্ষমতা আছে। তাই সুযোগের সঙ্গে এগিয়ে চলুন, যা আপনার দিকে আসছে। সপ্তাহের মাঝদিকে অপরিকল্পিত উৎস থেকে টাকা পয়সা লাভ, আপনার সময় উজ্জ্বলতর করতে পারে। অর্থকরী যোগাযোগগুলো যাতে নষ্ট না হয় সেদিকে নজর রাখতে হবে। সপ্তাহের শেষদিকে কাছাকাছি ভ্রমণের যোগ আছে। আপনার আত্মীয় ও সহকর্মীর কাছ থেকে যথেষ্ট সমর্থন পেতে পারেন। বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজন করতে হতে পারে। এ সময়ে জমি বা অন্য কোনো সম্পদে বিনিয়োগ করতে পারেন। নতুন বাড়ি করার সুযোগ এলে হাতছাড়া না করাই ভালো।

আরও পড়ুন:

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য