১৬ সেপ্টেম্বর পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2022, 07:34 AM
Updated : 10 Sept 2022, 07:34 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে প্রেমের ব্যাপারে নিঃসঙ্গতা আসতে পারে। নিজের কোনো ভুল বুঝতে পেরে বিচলিত হতে পারেন। ব্যয় বাড়তে পারে, আয় ও ব্যয়ের মধ্যে ভারসাম্য বজায় রাখার চেষ্টা করুন। সপ্তাহের মাঝদিকে উচ্চপদস্থ কর্মকর্তা, সরকারী সংস্থা কিংবা গুরুজনদের সহযোগিতা পেতে পারেন। নিজের পরিবারের সহযোগিতা পাবেন, বিশেষ করে মায়ের, এতে আপনার সাহস বাড়বে। সপ্তাহের শেষদিকে অনেক সুযোগ পাবেন, যার জন্য আপনি লাভবান হবেন, সঞ্চয়ের পরিকল্পনাগুলো বহাল থাকবে। ভাইবোনের সম্পর্কে পরিবর্তন আসবে, ভুল ধারণাগুলোর অবসান হবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে অতীতে বিনিয়োগ করা অর্থ থেকে উপকৃত পেতে পারেন। নিজের ব্যবসা বিস্তারের সুযোগ মিলবে। ইচ্ছাশক্তির মাধ্যমে সকল বাধাবিঘ্ন দূর করতে সক্ষম হবেন। সপ্তাহের মাঝদিকে খরচ বাড়তে পারে, নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। অপ্রয়োজনীয় উত্তেজনা এবং দুশ্চিন্তা থেকে মানসিক অশান্তি দেখা দিতে পারে। বেশি দূর্ভাবনার প্রয়োজন নেই। সপ্তাহের শেষদিকে আপনি অস্থির সময় পার করবেন। কোনো কিছুর পরিবর্তন ঘটাতে ব্যাকুল হয়ে উঠবেন। আর্থিক দিক থেকে যেকোনো পরিবর্তনের জন্য সদা প্রস্তুত থাকুন। আয়ের অঙ্কটা খুব উঠানামা করবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে কাজ করার জন্য সবরকম সুযোগ সুবিধা পাবেন। যতদুর সম্ভব উন্নতি করার চেষ্টা করুন। কতটা লাভবান হবে তা নির্ভর করবে আপনার যোগ্যতার ওপর। সপ্তাহের মাঝদিকে শিল্পকলার চর্চায় ভালো করবেন। আপনার রসিক স্বভাব সামাজিক অনুষ্ঠানে আপনাকে স্বভাব জনপ্রিয় করে তুলবে। সকলের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রাখুন। সপ্তাহের শেষদিকে ব্যয় বাড়বে, বাড়বে মানসিক দুশ্চিন্তাও। যে কোনো ধরনের খরচের আগে খুব সতর্ক হতে হবে। কাজে কোনো চেষ্টা বৃথা গেলেও হতাশ হবেন না। শেষের দিকে কাজটা ভালো হতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে ভ্রমণের পরিকল্পনা শেষ মুহুর্তে বদলে গিয়ে পরে একেবারে বাতিল হয়ে যেতে পারে। আধ্যাতিক ও শারীরিক উন্নতির জন্য ধ্যান বা যোগচর্চা করা উচিত। সপ্তাহের মাঝদিকে অত্যধিক শক্তি ও অসাধারণ উদ্যম নিয়ে কাজে ঝাপিয়ে পড়ুন। বেকারদের কেউ আবার প্রত্যাশার চাইতেও ভালো চাকরি পেতে যেতে পারেন। কারও আবার পদোন্নতির বিষয়টি নিষ্পত্তি হতে পারে। সপ্তাহের শেষদিকে হারিয়ে যাওয়া মূল্যবান জিনিষ খুঁজে পেতে পারেন। উচ্চ মানসিকতা আপনাকে এগিয়ে নিয়ে যাবে। কোনো নতুন কাজ হাতে পেতে পারেন, ভালো কাজ আপনাকে এগিয়ে নিয়ে যাবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে থেকে কাজের সুযোগ পেতে পারেন। ব্যয় বেড়ে যাওয়ার আশঙ্কা আছে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে দূরাচারি লোকদের থেকে দূরে থাকুন। রাস্তা ও যানবাহনে চলাচলের সমস সতর্ক থাকতে হবে। বহুমুখী কাজে শরীরের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে। সপ্তাহের মাঝদিকে ভ্রমণের পরিকল্পনা বিঘ্নিত হতে পারে। বিদেশে শিক্ষার্থীরা বিজ্ঞান কিংবা অর্থনীতি বিষয়ক শিক্ষার ব্যাপারে অনুকুল অবস্থা পেতে পারেন। দর্শন বা আধিভৌতিক ব্যাপারে আগ্রহ জাগতে পারে। সপ্তাহের শেষদিকে কাজে আপনার অভিনবত্ত তুলে ধরুন। সকলক্ষেত্রে বিবেচনা করেই তবে স্থির সিদ্ধান্ত নিন। খ্যাতি যেমন আসতে পারে তেমনি ভুল করতে ‍কুখ্যাতিও আসতে পারে। কোনো সংস্থা বা প্রতিষ্ঠান থেকে লাভবান হবেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে প্রেমের জীবন খুব ভালো যাবে। আশপাশের মানুষের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ বজায় রাখুন। যেখানে আপনার বিচরণ সেখানেই জনপ্রিয়তা। সপ্তাহের মাঝদিকে বাজে কথায় সময় নষ্ট না করে চুপচাপ থাকুন। আবেগ, বিশেষ করে রাগ নিয়ন্ত্রণে রাখুন। সবরকম বিনিয়োগ এখন এড়িয়ে চলতে হবে। সপ্তাহের শেষদিকে আপনার অবসর সময়টা ধর্মীয় কাজে ব্যয় করুন। দূর ভ্রমণের যোগাযোগ শুভ হবে। দূরে থেকে কোনো ভালো সংবাদ পেতে পারে। কর্মক্ষেত্রে বহুদিনের কোনো প্রচেষ্টা সফল হতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে বিনা দোষে কিছু মানুষের সঙ্গে বিরোধ বাধতে পারে। তার কারণে আপনার মেজাজ খারাপ থাকবে আপনা মুল্যবান সময়ও নষ্ট হবে। সতর্কতা অবলম্বন করুন। সপ্তাহের মাঝদিকে বৈবাহিক বন্ধনে প্রবেশ করার জন্য ভালো সময়। ব্যবসায়িদের জন্যও সময়টা ভালো, তবে নতুন ব্যবসা শুরু করার জন্য সময়টা ভালো নয়। বিরোধিতা বা প্রতিকুলতার দিকে ভ্রুক্ষেপ করবেন না। সপ্তাহরে শেষদিকে প্রাতিষ্ঠানিক কর্তা ব্যক্তিরা কাজ থেকে বাড়ি ফেরার পথে কিংবা টাকা পয়সা লেনদেনের ক্ষেত্রে অধিক সতর্ক থাকবেন। নৌপথে চলাচলে সাবধান থাকবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে প্রেমের সম্পর্ক শক্তিশালী হবে। ছাত্রছাত্রীর আরেকটু মনযোগ বাড়ারে পরীক্ষায় ভালো ফলাফল করতে পারবে। সন্তানের সমস্যাগুলোর পেছনে সময় দিন। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে কর্মকর্তাদের চাপ বাড়বে। ঘরে মতবিরোধ দেখা দিতে পারে। ফলে মন মেজাজ খারাপ থাকতে পারে, কাজে ব্যাঘাত ঘটবে। সপ্তাহের শেষদিকটা ব্যবসায় জন্য অসাধারণ একটা সময় বলে আশা করা যায়। রাগ নিয়ন্ত্রণে রাখতে পারলে আপনার দৈনন্দিন বৈবাহিক জীবন সুখের হবে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে কোনো পুরানো বন্ধুর সঙ্গে অপ্রত্যাশীত সাক্ষাৎ আপনার জীবনে একটা খুশির মুহুর্ত বয়ে আনবে। সংসারের প্রতি আপনার দায়িত্বগুলো অবহেলা করলে জীবনসঙ্গীর বিরক্তির পাত্র হয়ে উঠবেন। সপ্তাহের মাঝদিকে প্রেমের উচ্ছাস অনুভব করার জন্য নতুন কাউকে খুঁজে পেতে পারেন। আপনার ভালোবাসার জীবনে আশ্চর্যজনক কিছু সময় আসছে। সপ্তাহের শেষদিকে মনে রাখবেন একটা সুস্থ শরীরেই কেবল একটি সুস্থ মন থাকতে পারে। অবসর সময় পাবেন, এসময় ব্যায়াম, ধ্যান করুন। স্ত্রীর সঙ্গে খুব ভালো সময় কাটবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে যেকোনো ভ্রমণের আগে জরুরি কাগজপত্র সঙ্গে নিন। কোনো মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণতা ব্যবহার করুন। ভাই বা বোনো জন্য কিছুটা সময় বের করুন। সপ্তাহের মাঝদিকে যারা সম্পদ কেনাবেচা করেন তারা ভালো ফল পেতে পারেন। একজন পুরনো বন্ধুর পরামর্শে ব্যবসায়িকভাবে লাভবান হতে পারবেন। সপ্তাহের শেষদিকে প্রেম, সহচর্য আর বন্ধন বাড়বে। আপনি বিবাহিত হলে স্ত্রীর কাছ থেকে চমৎকার কোনো চমক পেতে পারেন। বিরোধী মনভাবের মানুষদের এড়িয়ে চলুন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে ভাগ্য বড় বেশি পরিবর্তনশীল। আপনার উচিত দ্রুত ওঠানামা করে এমন কোনো ব্যবসা বা পেশার যোগ দেওয়া। নিকটজনের কাছ থেকে আর্থিক সুবিধা পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে কোনো নিকট আত্মীয়ের বাড়ি বেড়াতে যেতে পারেন। আশাতীত কোনো সুসংবাদ আসতে পারে। প্রাকৃতিক পরিবেশে সময় কাটান, মানসিক শান্তি আসবে। সপ্তাহের শেষদিকে কাজ শেষে দ্রুত ঘরে ফিরে যান। এতে পরিবারের সদস্যরা খুশি হবেন, আপনিও সতেজ অনুভব করবেন। ভালোবাসার মানুষটি আরও বন্ধুত্বপূর্ণ হতে উঠবে।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে আপনার প্রতিযোগিতামুলক স্বভাব আপনাকে জয় এনে দেবে। আপনার অনেক কিছুই অর্জন করার ক্ষমতা আছে তাই সুযোগের সঙ্গে তাল মিলিয়ে চলুন। সপ্তাহের মাঝদিকে অপরিকল্পিত উৎস থেকে অর্থলাভ হতে পারে যা আপনার সময়টাকে উজ্জ্বল করে তুলবে। ওষুধপত্র ও রাসায়নিক দ্রব্যের ব্যবসায়িদের লাভ হবে। আর্থিক লেনদেনের ক্ষেত্রে সতর্ক থাকুন, ভুল করলে বড়মাপের ক্ষতি হয়ে যেতে পারে। সপ্তাহের শেষদিকে ব্যবসায়িক ভ্রমন ফলপ্রসু হতে পারে। চিন্তা করে যেকোনো কাজে পা বাড়ান। প্রচরণার কাজে সফলতা পাবেন। নতুন বাড়ি কিংবা জমি কেনা হতে পারে।

আরও পড়ুন

Also Read: ২০২২ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক