ঢাকায় হ্যালোইন উৎসব

প্রতি বছর ৩১ অক্টোবর অনুষ্ঠিত হয়ে থাকে এই উৎসব। পশ্চিমাদের অনুকরণে এখন বাংলাদেশেও হচ্ছে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2015, 08:15 AM
Updated : 27 Oct 2015, 11:20 AM

এবার রাজধানীর বিভিন্ন শপিং মল এবং রেস্তোঁরায় আয়োজিত হতে যাচ্ছে হ্যালোইন উৎসব।

হ্যালোইন ইন দ্য সিটি

কুড়িল বিশ্বরোডের পূর্বে বারিধারা বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত যমুনা ফিউচার পার্ক শপিং মলে ৩১ অক্টোবর বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে ‘হ্যালোইন ইন দ্য সিটি’ উৎসব।

অনুষ্ঠানে অংশ নিতে চাইলে নির্ধারিত দিনের আগেই নাম নিবন্ধন করে নিজের জন্য টিকিট বুকিং দেওয়া যেতে পারে। টিকিট মূল্য ৩০০ টাকা। যারা অনলাইনে নিবন্ধন করবেন তাদের প্রিন্টেড কপি সঙ্গে নিতে হবে।

চাইলে যমুনা ফিউচার পার্কের ফুড কোর্ট থেকেও টিকিট সংগ্রহ করা যাবে। অনুষ্ঠানে নিজের পছন্দের সিনেমার চরিত্র, কার্টুন বা অ্যানিমেশন চরিত্রে, টিভি সিরিজ বা যেকোনো চরিত্রের অনুরূপে সাজা যাবে।

তবে অনুষ্ঠানে উপস্থিত হতে মেইক আপ, ফেইস পেইন্ট বা মাস্ক জরুরি। আরও বিস্তারিত জানতে ‘হ্যালোইন ইন দ্য সিটি’-এর ফেইসবুক ইভেন্টটি ভালোভাবে পড়ে দেখতে পারেন।

‘হন্টেড হাউজ’ অ্যাট সিক্স সিজন হোটেল

ভূতের গল্পের লোম দাঁড়া করানো ‘হন্টেড হাউজ’য়ের থিম অবলম্বন করে এবারের হ্যালোইনে ইভেন্টের আয়োজন করছে গুলশান ২য়ে অবস্থিত সিক্স সিজন হোটেল।

অতিথিদের ভয় দেখাতে এ দিনে বিশেষ সাজে সাজানো হবে হোটেলটি। থাকছে অন্ধকার করিডোর, বিভিন্ন ধরনের ভূতের আনাগোনা আর পুরো বিষয়টিকে আরও বেশি ভূতুরে করে তুলবে ভৌতিক সঙ্গীত।

এই আয়োজন চলবে ৩০ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ১০টা। এই আয়োজনে অংশ নিতে হলে গুনতে হবে ৯৯৯ টাকা।

হ্যালোইন’১৫

উত্তরা সেক্টর ৩য়ে অবস্থিত ‘হাংরি ডাক’ রেস্টুরেন্টে ৩১ অক্টোবর হ্যালোইন উপলক্ষ্যে থাকবে বিশেষ আয়োজন। অতিথিদের জন্য সংগীত পরিবেশনে থাকবে ব্যান্ড শো। স্ট্যান্ড আপ কমেডি, ফ্রুট পাঞ্চ, নাচের আয়োজন এবং হ্যালোইনের বিশেষ উপহার ‘হ্যালোইন গুডি ব্যাগ’। খাবারে থাকছে বাফেট আয়োজন।

এই অনুষ্ঠানে টিকিটে প্রতিজনের খরচ পড়বে ১ হাজার ২শ’ টাকা। দুজনের জন্য ২ হাজার ২শ’ টাকা। চার জনের জন্য ৪ হাজার ২শ’ টাকা এবং ৬ জনের দল হলে ৬ হাজর ২শ’ টাকা।

হ্যালোইন ফেস্টিভল অফ ফিয়ার

পুরাতন ১৬, শান্তিনগরে অবস্থিত লাইব্রেরি ও ক্যাফে ‘পিবিএস’ প্রতিবারের মতো এবারও বিশেষ আয়োজন করেছে হ্যালোইন উপলক্ষ্যে।

হ্যালোইন ফেস্টিভল অফ ফিয়ার নামের এই আয়োজন চলবে ৩০ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত। অনুষ্ঠানের বেশ কিছুদিন আগে থেকেই টিকিট সংগ্রহ করতে পারবেন আগ্রহীরা।

তবে ৩০০ টাকা মূল্যের এই টিকিট সংখ্যা সীমিত। সর্বোমোট এক হাজার জন অংশ নিতে পারবেন চারদিন ব্যাপী এই আয়োজনে।

থাকছে সাজানো হন্টেড হাউজ। তবে এ ঘরে ঢুকতে গুনতে হবে বাড়তি ২০০ টাকা।

তাছাড়া সেরা পোশাকের তিনজনকে দেওয়া হবে বিশেষ উপহার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক