ঋতুপর্ণা-নিরব ভিডিওবার্তায় শোনালেন ‘স্পর্শ’র গল্প

“যখনই বাংলাদেশ আর বাংলা ছবির কথা হয়, আমি কখনোই না করতে পারি না,” বলেন ঋতুপর্ণা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2023, 03:28 PM
Updated : 28 Jan 2023, 03:28 PM

শুটিং স্পট থেকে ভিডিওবার্তায় নিজেদের অভিনীত ‘স্পর্শ’র গল্প শোনালেন কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ও ঢাকার চিত্রনায়ক নিরব হোসেন।

অনন্য মামুন ও অভিনন্দন দত্তের পরিচালনায় যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা স্পর্শে জুটিবদ্ধ হয়েছেন দুই দেশের এই দুই তারকা।

বিডিনিউজ টোয়েন্টিফোরকে পাঠানো ভিডিওবার্তায় দেখা যায়, লাল পাড়ের হলুদ শাড়ির সঙ্গে লাল ব্লাউজ পরেছেন ঋতুপর্ণা। ভারী গহনার সঙ্গে মিলিয়ে কপালে পরেছেন লাল রঙের বড় একটি পিট। খুবই প্রাণবন্ত দেখাচ্ছিল এ অভিনেত্রীকে।

পাশে দাঁড়ানো নিরব ঘাড় ছুঁই ছুঁই লম্বা চুল টেনে নিয়ে পেছনে ঝুটি করেছেন। লাল টিশার্ট পরা এ অভিনেতার মুখেও হাসিই দেখা যাচ্ছিল।

ঋতুপর্ণা সেনগুপ্ত বললেন, “স্পর্শ কথাটার ভেতরে দারুণ একটা অর্থ লুকিয়ে আছে। সেটা হিন্দিকে স্পার্শ হোক আর বাংলা স্পর্শ হোক; আমার মনে হয় সবার ভেতরে স্পর্শের একটা অনুভূতি হয়। আমার মনে হয় এবারের অনুভূতিটা আরও বড়।”

নিরব ঋতুপর্ণার কথার রেশ টেনে বলেন, “আরও বড় কারণ, এবার যৌথ প্রযোজনায় হতে যাচ্ছে স্পর্শ। ভারতের একজন, আর আমি বাংলাদেশের একজন।”

নিরবের কথা কেড়ে নিয়ে ঋতুপর্ণা বলেন, “জানো নিরব, আমি ভারত আর বাংলাদেশের এই ডিভাইডটাকে একদম মানি না। আমার মনে হয়, আমরা সবাই এক।”
 
নিরব যোগ করে বলেন, “যেহেতু আমরা একই ভাষাভাষীর।”

নিরবের কথায় সায় দিয়ে আবার বলতে শুরু করেন ঋতুপর্ণা- “একদম তাই। সেজন্য আমার মনে হয়, এখানে স্পর্শটা অনেক গভীর।”

তিনি বলেন, “আমরা দুজনে যে সিনেমাটা করছি, সেটা গভীর সম্পর্কের গল্প। নিরব বাংলাদেশের সুপার স্টার। আর আমার তো বাংলাদেশের সঙ্গে ভীষণ গভীর সম্পর্ক। ফলে যখনই বাংলাদেশ আর বাংলা ছবির কথা হয়, আমি কখনোই না করতে পারি না।”

তখন নিরব বললেন, “ঋতুপর্ণাকে ধন্যবাদ। সে বাংলাদেশ ও কলকাতা দুই জায়গায়ই জনপ্রিয়। আমাদের দেশ ও কলকাতায় অনেক সুপারহিট ছবি যার ঝুলিতে রয়েছে। বেশকিছু ছবি তো চরম লেভেলের সুপারহিট। তার সঙ্গে কাজ করছি। খুবই ভালো লাগছে। কলকাতার দর্শকদের আমার পক্ষ থেকে ইনভাইটেশন থাকছে হলে গিয়ে দেখার জন্য।”

নিরবের কথা টেনে ঋতুপর্ণা বললেন, “আরেকটা কথা বলতে চাই, বাংলাদেশের সাথে আমার অনেক বছরের সম্পর্ক এবং বহু সুপারহিট ছবি উপহার দিয়েছি, সুপারহিট নায়কদের সঙ্গে কাজ করেছি এবং নিরবও সুপারহিট একজন নায়ক; যার সঙ্গে এখন কাজ করছি। বাংলাদেশের সঙ্গে আমার যে দীর্ঘদিনের সম্পর্ক আমি সত্যিই উপভোগ করি।”

সবশেষে নিরবকে সঙ্গে নিয়ে বলেন, “স্পর্শের মাধ্যমে দুই দেশের দর্শক নতুন একটা স্পর্শ পাবে।”

এক মিনিট ৫৮ সেকেন্ডের ভিডিওর শেষে দর্শকদের ধন্যবাদ দিয়ে মিষ্টি হেসে বিদায় নেন ঢাকা-কলকাতার দুই তারকা।

‘স্বামী কেন আসামী’, ‘দেশ দরদী’, ‘রাঙাবউ’সহ বেশ কিছু জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন ভারতীয় বাংলা ও হিন্দি ছবির এ অভিনেত্রী। অন্যদিকে স্পর্শ দিয়ে প্রথমবারের মতো কলকাতার দর্শকদের সামনে হাজির হচ্ছেন নিরব হোসেন।

ছবিটি নিয়ে এর আগে বিডিনিউজ টোয়েন্টিফোরকে নিরব বলেন, “একটি রোমান্টিক গল্পে কাজ করতে যাচ্ছি। যৌথ প্রযোজনার সব নিয়ম মেনেই এটি নির্মিত হবে। অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও রোল ক্যামেরা অ্যাকশনের ব্যানারে নির্মিত হবে এ সিনেমা।”

নিরব জানান, দুই দেশের শিল্পী ও কলাকুশলীদের নিয়ে বহুবছর পর যৌথ প্রযোজনায় নির্মিত হতে যাওয়া সিনেমাটি নিয়ে তিনি আশাবাদী। দুই দেশেই সিনেমাটির শুটিং হবে।

সিনেমার শুটিংয়ে গত সপ্তাহে কলকাতা গেছেন এ অভিনেতা। নিজের ছবির শুটিংয়ের ফাঁকে তিনি কলকাতার হলে বসে দেখেছেন শাহরুখ খানের আলোচিত সিনেমা ‘পাঠান’।